সাম্প্রতিক সংবাদ

এনায়েতপুরে দেড় যুগ ধরে পরিত্যক্ত সেতু

সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার:সিরাজগঞ্জের এনায়েতপুর থানার জালালপুর ইউনিয়নের সালদার বিলের সেতুর উভয় পাশে সংযোগ সড়ক না থাকায় পরিত্যক্ত অবস্থায় রয়েছে। বিলের মধ্যে সড়ক না থাকায় কোন কাজেই আসছে না সেতুটি। পরিত্যক্ত সেতুর চারপাশে আগাছা জন্মে ভুতুরে পরিবেশের সৃষ্টি হয়েছে। রাত হলেই বর্ষায় নৌকা নিয়ে এবং শুষ্ক মৌসুমে ব্রিজের নিচে অবৈধ কাজসহ চলে মাদক সেবন।

এছাড়া ভুতুরে সেতুটি মুল সড়কের পাশে হওয়ায় আতঙ্কের জায়গায় পরিনত হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেছে।শাজজাদপুর উপজেলাধীন জালালপুর ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান অধ্যক্ষ বজলুর রশিদ জানান, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে ১৯৯৭-৮৯ ইং সালের দিকে এলজিইডির তত্ত্ববধানে প্রায় সাড়ে ৬ লাখ টাকা ব্যায়ে ওই বিলে দুইটি সেতু নির্মান করেন প্রাক্তন সাংসদ প্রফেসর শাহজাহান আলী। পরিকল্পনা ছিল এনায়েতপুর থানা সদরের সাথে শাহজাদপুর উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা চালু করবার জন্য সালদার বিলের মুল পাকা সড়ক থেকে চেংটাপাড়া, মুলকান্দি ও বৈলতৈল হয়ে উপজেলা সদরের মুল পাড়া সড়কের সাথে সংযোগ স্থাপন করা। পরে সৈয়দপুর বাজার হয়ে নতুন রাস্তা তৈরী হলে সালদার বিলের সেতু গুলোতে আর সংযোগ সড়ক স্থাপন হয়নি।

যেহেতু পশ্চিমাঞ্চলের বিপুল জনগোষ্টির প্রধান আয়ের উৎস কৃষি পন্য উৎপাদন। যেহেতু কৃষি পন্য বাজার জাতসহ বিপুল সংখ্যক তাঁত শ্রমিক, শিক্ষার্থীসহ অন্তত ৭টি গ্রামের মানুষের যাতায়াতের জন্য সালদার বিল হয়ে মুলকান্দি সড়কটি স্থাপন করলে সুবিধা হবে। বিষয়টি এলাকার জন্য যোগাযোগ ব্যবস্থায় নতুন মাত্রা যোগ হবে বলে তিনি মনে করেন।স্থানীয়রা জানান, মূল সড়ক থেকে প্রায় ৫০০ মিটার দূরে বিলের মধ্যে সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান দুপাশে কোন সংযোগ সড়ক নির্মাণ করেনি। ফলে এলাকার সাধারণ মানুষ এই সেতুর কোন সুফল ভোগ করতে পারছে না।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com