pic-02-2-702x336

রাঙামাটি থেকে, নাজমুল হক হৃদয়ঃ ‘সদাছড়ি হোক আত্মনির্ভরশীলতার প্রতীক’ এই শ্লোগানকে সামনে রেখে বিশ্ব নিরাপত্তা দিবস পালন করেছে রাঙামাটি জেলা সমাজসেবা অধিদফতর।দিবসটি  উপলক্ষ্যে শনিবার দুপুরে  জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ  সড়ক প্রদক্ষিণ শেষে রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্ণর্বাসন কেন্দ্রে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক রুপনা চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও সমাজ সেবা উপ-কমিটির আহ্বায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরা।বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল, রাঙামাটি প্রতিবন্ধী স্কুল পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক নুরুল আবছার, জেলা সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার নাসির উদ্দিন, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা অমর সেন চাকমা, দৃষ্টি প্রতিবন্ধীদের পক্ষে সুকুমার ত্রিপুরা।উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, দৃষ্টি প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয়।

তারা এখন সফলতার সাথে বিভিন্ন কাজকর্ম করে জীবন যাপন করতে সক্ষম হয়েছে। বিশ্বের মধ্যে দৃষ্টি প্রতিবন্ধীদের পরিমাণ দিনে দিনে বাড়ছে। সে তুলনায় বাংলাদেশও পিছিয়ে নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে