amir-pakisthan cricket
উইকেট লাভের পর আমিরের উল্লাস

বিডি নীয়ালা নিউজ(১৮ই জুলাই ১৬)-স্পোর্টস ডেস্কঃ  ইয়াসির শাহ ম্যাচসেরার পুরস্কার নিতে যাওয়ার সময় ভক্তরা তার নাম ধরে চিৎকার করে। ইয়াসিরের দোভাষীর ভূমিকা পালন করেন মুশতাক আহমেদ। লর্ডসে পাকিস্তানের ৭৫ রানের জয়ে যিনি মুখ্য ভূমিকা পালন করেছেন তার নাম ধরে তো স্লোগান হবেই।

জয়ের পর পাকিস্তান ক্রিকেট দল

একদিন বাকি থাকতেই পাকিস্তান যে প্রথম টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে চার ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সে তো এই লেগ স্পিনারের হাত ধরেই।
এশিয়ার বাইরে নিজের প্রথম টেস্টে ১৪১ রানের ১০ উইকেট নিয়ে ইয়াসিরই তো জিতিয়েছেন পাকিস্তানকে। যে জয় ২০১০ এর দুঃস্বপ্ন মুছে দেবে বলে মনে করেন অধিনায়ক মিসবাহ।
কোনো সন্দেহ নেই ইয়াসিরই লর্ডসের লর্ড। ২০ বছর পর আবারও এক লেগ স্পিনার জেতালেন পাকিস্তানকে। ১৯৯৬ সালে তাদের জিতিয়েছিলেন লেগ-স্পিনার মুশতাক আহমেদ।
রোববার চতুর্থদিন সকালের সেশনে প্রথম দশ মিনিটে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস ২১৫ রানে গুটিয়ে যায়। ইংল্যান্ডের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৮৩-তে।
ব্যাট করতে নেমে ইংলিশ ব্যাটসম্যানরা বড় কোনো জুটিই গড়তে পারেনি। সফরকারী বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে স্বাগতিকরা।
শুধু ওকস এবং জনি বেয়ারস্টো একটু প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন। তাদের ৫৬ রানের জুটি ভাঙেন ইয়াসির। শেষটা করেন আমির। ৬ বছর আগে যে ভেন্যুতে কলংকের দাগ লাগিয়েছিলেন নিজের গায়ে, সেই লর্ডসে তার আবেগপূর্ণ প্রত্যাবর্তন হল জয়ের মোড়কে। যে জয়ের খামে সিলমোহর লাগিয়ে দিলেন তিনি নিজের হাতে।
এরআগে পেসার রাহাত আলী ইংল্যান্ডের টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে পাকিস্তানের জয়ের পথ প্রশস্ত করেন। এরমধ্যে রাহাত দুই উইকেট নেন ১৩ বল ও আট রানের ব্যবধানে। ইংল্যান্ড তখন ৩২/৩। শেষ পর্যন্ত ইংল্যান্ড ২৮৩ রান তাড়া করে থামে ২০৭ রানে।

 

 

 

 

 

jugantor

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে