নিজেস্ব প্রতিবেদক:  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলা উপলক্ষে, বুধবার সন্ধায় বাংলাদেশ আওয়ামীলীগ নেতা সরদার বেলায়েত হোসেন মুকুল এর দক্ষিনখান, উত্তরা, ঢাকায়  তার নিজ বাসভবনে এক আবেগঘন পরিবেশের মধ্যে অনলাইন নিউজ পোর্টাল সম্পাদক ও সাংবাদিকদের মধ্যে ১৫ই আগষ্ট বিষয়ে তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করেছেন।

উক্ত আলোচনা সভায় বেলায়েত হোসেন মুকুল বলেন, ১৫ই আগষ্ট বাঙ্গালী জাতির জীবনে একটি কালো অধ্যায় বাংলার ইতিহাসে স্থান করে নিয়েছে। যে নেতার জন্ম না হলে বাংলাদেশের ভুখন্ডের জন্ম হত না। স্বাধীনতা ও সংগ্রামের জন্য তিনি সারাবিশ্বের একজন অবিসংবাদিত নেতা। তিনি আমাদের গর্ব এবং অহংকারের প্রতীক। সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন, আমাকে ফোকাস করার উদ্দেশ্য আজকের এই আলোচনা সভা নয়। সকল সাংবাদিকদের মধ্যে ভ্রাতৃত্ব সৃষ্টি করা ও একে অপরের বিপদে আপদে একতাবদ্ধ হয়ে কাজ করা। তিনি আরও বলেন, আজ আমাদের সমাজ ভয়ংকর ভাবে মাদকাসক্ত হয়ে পড়েছে। কৃষক, শ্রমিক, ছাত্র, ব্যবসায়ীসহ আরও অন্যান্য পেশাজীবী মানুষ মাদকে আসক্তি হয়ে রাষ্ট্রকে ধ্বংসের দিকে ধাবিত করছে। এই অবক্ষয় আমাদের রোধ করা উচিত। যেজন্য আমাদের প্রতিক্ষেত্রে জনসচেতনতা মূলক কার্যক্রম চালিয়ে যেতে হবেএবং বিভিন্ন প্রচার ও প্রচারনার মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। এই সমস্যা এখন কোন ব্যক্তির নয়, পরিবারের নয়, এটা এখন জাতীয় সমস্যা হিসেবে দেখা দিয়েছে।

উক্ত আলোচনা সভায় ক্রাইম পেট্রোল বিডি ডটকম এর সম্পাদক বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে বলব যারা ১৫ই আগষ্টে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাদের মনষকামনা বাংলার মাটিতে কখনো পূর্ণ হবে না। বাংলাদেশের উন্নয়নে তারা কখনো বাধা হয়ে দাড়াতে পারবে না। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনা সফল হবেনই। সাংবাদিকদের উদ্দেশ্য তিনি বলেন, সত্য সংবাদ প্রকাশে আপনারা ভয় পাবেন না। অন্যায়ের বিরুদ্ধে সকল গণমাধ্যমকে একত্রিত হয়ে সংবাদ পরিবেশনের জন্য আহবান জানান। কোন সাংবাদিক যদি বিপদগ্রস্ত হয়, সমস্যাগ্রস্ত হয়, অশুভ ষড়যন্ত্রের শিকার হয় সেক্ষেত্রে আমরা সকলে মিলে তা প্রতিহত করব। এছাড়াও সাংবাদিকদের স্বার্থে অনলাইন নিউজ ও বিভিন্ন পত্র-পত্রিকার সম্পাদকগণ বক্তব্য রাখেন।

বীর মুক্তিযোদ্ধা আলতাবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মোঃ মাসুদ পারভেজ, সম্পাদক সিটিজেন নিউজ ডটকম, সভাপতি বাংলাদেশ অনলাইন সাংবাদিক সোসাইটি। শেখ মনিরুজ্জামান জুয়েল, সম্পাদক, ইএনবি নিউজ। মোঃ আমিনুল ইসলাম, সম্পাদক, তথ্যবানী। এস এম জামান, সম্পাদক, এটিভি নিউজ ডটকম। এস এম মনসুর (মাসুদ) চ্যানেল সেভেন বিডি ডটকম। মনির হোসন জীবন, বাংলাদেশ সংবাদ সংস্থা (সিনিয়র সাংবাদিক), সাধারন সম্পাদক সেন্ট্রাল প্রেসক্লাব। মহসিন মাতব্বর, বার্তা সম্পাদক, একাত্তর টাইমস ডটকম। সিনিয়র সাংবাদিক এ্যাড. মোঃ সিরাজুল ইসলাম, ক্রাইম পেট্রোল বিডি বার্তা সংস্থা। মোঃ মাহফুজার রহমান মন্ডল, সাহিত্য  ও সাংস্কৃতিক সম্পাদক বাংলাদেশ  অনলাইন মিডিয়া ওনার্স অ্যাসোশিয়েসন। শামীম চৌধুরী, সিনিয়র স্টাফ রিপোর্টার, দৈনিক গনতদন্ত। শাহ রশিদুল ইসলাম রাসেল একটিং এডিটর , সময়ের সাথে। খন্দকার মোঃ তারেক, সাব নিউজ এডিটর, ক্রাইম প্রতিদিন। এছাড়াও উপস্থিত ছিলেন জুনিয়র গনমাধ্যম কর্মী।

 


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে