আরিফ হাসান, উত্তরা থেকেঃ জনপ্রিয় ব্যান্ড সংগিত শিল্পী আইয়ুব বাচ্চু গত ১৮ অক্টোবর বৃহস্পতিবার হৃদযন্ত্রকৃয়া হয়ে আমাদের মাঝ থেকে হারিয়ে গেলেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। আইয়ুব বাচ্চুর জন্ম ১৯৬২ সালে চট্রগ্রামে। আইয়ুব বাচ্চু (৫৬) তিনি এক অসাধারন প্রতিভাবান ব্যক্তি ছিলেন। তিনি নিজেই অনেক গানের রচয়িতা, সুরকার ও গীতিকার।

“এক চালা টিনের ঘর”, এই রুপালি গিটার ফেলে এক দিন চলে যাবো দূরে”, চলচিত্রে আম্মাজান একটা সাড়া জাগানো গান যা মানুষের মোনে গেঁথে গেছে এমন ধরনের অনেক অসাধারন গানে তিনি শ্রতাদের মোন কেড়েছেন। তিনি নিজে অসাধরন গীটার বাজতেন। তাঁর গানে যুব সমাজ থেকে শুরু কর সব বয়সে মানুষ তাঁর গানে মুগ্ধ। অনেক ভক্তরা এখনো বিশ্বাস করতে পারে না যে তিনি আমাদের মাঝে নেই।

এই কিংবদন্তির শিল্পী তার গানের মাধ্যমে কখনো শ্রতাদের হাসিয়েছে, কখনো কাঁদিয়েছেন আবার কখনো পারিপাশ্চিক অবস্থাকে তুলে ধরেছেন। তিনি শনিবার সকালে জ্ঞান হারিয়ে ফেললে তাঁকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। শুক্রবার তাঁর নামাজের জানাজা বায়তুল মোকারম মসজিদে জোহরের নামাজের পরে অনুষ্ঠিত হওয়ার পরে কেন্দ্রীয় সহিদ মিনারে তার ভক্তদের জন্য পূনরায় আসর নামাজের পরে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে। চট্রগ্রামে তাদের পারিবারিক কবরস্থানে তার মায়ে কবরের পাশে তার সমাহিত হয়।

এরপরে তার গ্রামে তাঁর মায়ের কবরের পাশে তাঁর মরদেহ কবর দেওয়া হবে বলে জানা গেছে। আমার এ ধরনে জনপ্রিয় শিল্পী আত্নার মাগ ফেরাত কামনা করি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে