জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ মানব সেবাই আমাদের ব্রত’ এ প্রতিপাদ্য হৃদয়ে ধারণ করে নীলফামারী জেলার সৈয়দপুর শহরের বিভিন্ন অবাঙ্গালী ক্যাম্পের ১৫ কিশোরী গড়ে তুলেছে সাহারা নামে একটি নতুন সংগঠন।এটির পুরো নাম হল স্টুডেন্ট এসোসিয়েশন অব হিউম্যান রাইটস এন্ড রিহাবিলিটি এক্টিভিটিস ( সাহারা) ।

গতকাল রাতে শহরের চামড়া গুদাম ক্যাম্পে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।
এতে অতিথি ছিলেন সৈয়দপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান নির্বাহী কমিটির অন্যতম সদস্য দৈনিক সময়ের আলোর সৈয়দপুর প্রতিনিধি মো. নজরুল ইসলাম, দৈনিক যুগান্তর পত্রিকার স্হানীয় প্রতিনিধি সৈয়দা রুখসানা জামান শানু, বিশিষ্ট নাট্য ব্যাক্তিত্ব অধ্যাপক ঈষা আলী, দৈনিক প্রথম আলো পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি এম আর আলম ঝন্টু, দৈনিক ভোরের পাতা ও দৈনিক মানববাতার স্টাফ রিপোর্টার জয়নাল আবেদীন হিরোসহ ক্যাম্পের বিপুল সংখ্যক নারী-পুরুষ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চামড়া গুদাম ক্যাম্প কমিটির সভাপতি মোঃ আজগার আলী।
পরে ওই ১৫ কিশোরীর মধ্য থেকে লটারির মাধ্যমে নিঘাত পারভিন নার্গিসকে টিম লিডার ও রেশম আকতার আশাকে ডিপোটি টিম লিডার নির্বাচন করা হয়।

স্বাগত বক্তব্যে টিম লিডার বলেন, ক্যাম্পের আবদ্ধ কুঠুরিতেই আমাদের জন্ম, এখানেই বেড়ে ওঠা।
চরম দারিদ্রতার মধ্যেও আমরা পৃথিবীর আলো বাতাস উপভোগ করতে চাই।

সে লক্ষ্য নিয়ে অন্যান্য শিশুদের মত আমরাও চাই লেখা পড়া শিখে নিজেদের ভাগ্যান্নয়সহ সামাজিক কর্মকান্ডে অংশ নিতে।

সেই লক্ষে সংগঠনটির আত্মপ্রকাশ। আমরা সৈয়দপুরের ২২টি ক্যাম্পের দরিদ্র ও অনগ্রসর মানুষদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে চাই।

সেই সাথে তাদের নাগরিক সুবিধা নিশ্চিত করতে কাজ করবে আমাদের সংগঠন। নবগঠিত সেবামূলক সংগঠন সাহারা’র সদস্যরা সবাই উন্নয়ন সংস্হা ওবাট ইউএস পরিচালিত দুটি মাধ্যমিক স্কুলের শিক্ষার্থী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে