img_20161020_095212

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে কিসমত উল্যাহ্ কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ অক্টোবর) উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের মাঝাপাড়া ওই ক্যাম্পের আয়োজন করা হয়।

এ উপলক্ষে ফাউন্ডেশনের কার্যালয় চত্বরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কিসমত উল্যাহ্ কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি শিশু বিশেষজ্ঞ ডা. মো. সাজ্জাদ হোসেন।

আলোচনা অনুষ্ঠানের শুরুতেই কিসমত উল্যাহ্ কল্যাণ ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য এবং কার্যক্রম তুলে ধরেন এর প্রতিষ্ঠাতা মো. আমজাদ হোসেন মাস্টার। এতে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সহ সভাপতি ও সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের সহকারী সার্জন ডা. মো. আনিছুল হক, সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু প্রমুখ।

দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্পে আগত রোগীদের চিকিৎসা সেবা দেন সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালের সাবেক সুপারিনটেনডেন্ট শিশু বিশেষজ্ঞ ডা. মো. সাজ্জাদ হোসেন ও ডা. মো. আনিছুল হক। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পে ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হয়।

মরহুম কিসমত উল্যাহ্ সৈয়দপুর উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি একজন বিশিষ্ট সমাজসেবী ছিলেন। তার জীবদ্দশায় তিনি এলাকায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন গড়ে তোলেন। তিনি নিজস্ব প্রচেষ্টায় এলাকার উন্নয়নে রাস্তাঘাট, পুল, কালভার্ট, নলকূপ স্থাপনসহ বিভিন্ন স্থাপনা তৈরি করেন। তিনি ১৯১৪ সালে জন্মগ্রহণ এবং ১৯৮৮ সালে মৃত্যুবরণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে