জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ শিল্প, সাহিত্য ও সংস্কৃতিতে সমৃদ্ধ সৈয়দপুর শহরে সাহিত্য সংগঠন ছায়াপথ সাহিত্য পরিষদের সাহিত্য ও সাংস্কৃতিক আড্ডা শুক্রবার (২৫ আগষ্ট ) সন্ধ্যা সাড়ে ৬টায় সৈয়দপুর প্লাজার সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর কার্যালয়ে এ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

জীবনের প্রতিটি মুহূর্তই সাহিত্য, সাহিত্যই সমাজের প্রতিচ্ছবি’ এই শ্লোাগানকে প্রতিপাদ্য করে আয়োজিত এ সাহিত্য আড্ডায় সৈয়দপুরসহ বিভিন্ন উপজেলা থেকে আগত কবি, সাহিত্যিক, ছড়াকার, গল্পকার, গীতিকার ও সাহিত্যানুরাগী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আড্ডাটিতে সভাপতিত্ব করেন ছায়াপথ সাহিত্য পরিষদের উপদেষ্টা ম-লীর সদস্য ছড়াকার আবু বকর সালেহ। অনুষ্ঠানে আগত কবি, সাহিত্যিকগণ স্ব রচিত কবিতা ও প্রবন্ধ পাঠ করেন।

সাহিত্য ও সাংস্কৃতিক আড্ডার মুল আলচ্য বিষয় ছিলো সাহিত্য ও লোক ঐতিহ্যের গবেষক, রাজনীতিবিদ অধ্যাপক আব্দুল হাফিজ। মুল আলোচ্যক হিসেবে আলোচনা করেন বিশিষ্ট গল্পকার ওনাট্যকার অধ্যক্ষ হাফিজুর রহমান হাফিজ।

সাহিত্য ও লোক ঐতিহ্যের গবেষক, রাজনীতিবিদ অধ্যাপক আব্দুল হাফিজ এর সংক্ষিপ্ত জীবনির নিয়ে প্রবন্ধ পাঠ করেন নারী নেত্রী ও অধ্যাপক আব্দুল হাফিজ এর ভাজতি কামরুন্নাহার ইরা।

আড্ডায় মুল্যবান বক্তব্য ও কবিতা পাঠ করেন, ছায়াপথ সাহিত্য পরিষদের উপদেষ্টা উজান ভাটি শিল্প সাহিত্য সংস্কৃতি পরিষদ এর সভাপতি হোসাইন মুহম্মদ আনোয়ার, ছায়াপথ উপদেষ্টা কবি, সাহিত্যিক ও সাংবাদিক সৈয়দা রুখসানা জামান শানু, ছায়াপথ উপদেষ্টা বন্ধন সাহিত্য ও কবিতা পরিষদের সভাপতি মনজুর আলম, আবৃত্তি শিল্পী ও কবি সাইফুল ইসলাম, বন্ধন উপদেষ্টা ও ফাতেমা এন্টারপ্রাইজ এর স্বত্যাধিকারী আজিজুল হক।

অনুষ্ঠানে উপস্থিত থেকে স্ব রচিত লেখা পাঠ করেন ছায়াপথের সহ সভাপতি কবি সাজেদুর রহমান লোহাী, ছায়াপথের সাধারণ সম্পাদক কবি চন্দন চন্দ্র মহন্ত, ছায়াপথের প্রচার ও সাহিত্য সংস্কৃতি সম্পাদক কবি শেখ শাকিল, ছায়াপথের অর্থ সম্পাদক এস এম লিংকল, কবি হাবিবর রহমান শাহ্, অধ্যাপক কবি দুলাল রায়, কবি রাশেদ শ্রাবণ, নাট্যকার আনোয়ার হোসেন মান্না। আড্ডায় বাশিঁর সুরে মুগ্ধ করেন বংশীবাদক গজেন চন্দ্র শর্মা। অনুষ্ঠানটি সঞ্চালন করেন, ছায়াপথ সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি রইজ উদ্দিন রকি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে