জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে আগুনে একটি টেইলার্স দোকানের সর্বস্ব পুড়ে গেছে। গত শুক্রবার (১২মে) দিবাগত রাত একটার দিকে শহরের শেরে বাংলা সড়কের ন্যাশনাল টেইলার্সে ওই আগুনের ঘটনাটি ঘটেছে। আগুনে প্রতিষ্ঠানটির তিনটি সেলাইমেশিনসহ গ্রাহকদের ৬ লক্ষাধিক টাকার মূল্যবান কাপড়চোপড় পুড়ে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিনের মতে ঘটনার দিন গত শুক্রবার রাত আনুমানিক দশটার সময় প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী মো. আব্দুল হামিদ তাঁর দোকান বন্ধ করেন। এরপর রাত প্রায় একটার দিকে প্রতিষ্ঠানটিতে আকস্মিক আগুন ঘটনা ঘটে।

দ্বিতল পাকা দোকানটি থেকে আগুনে ধোঁয়া বের হতে দেখে লোকজন স্থানীয় দমকলবাহিনী দপ্তরে ও প্রতিষ্ঠানটির মালিককে খবর দেয়। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই দোকানে থাকা তিনটি সেলাই মেশিন, গ্রাহকদের মূল্যবান কাপড়চোপড়সহ সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যায়। আগুনের সঠিক কারণ জানা যায়নি। তবে বৈদ্যূতিক সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

প্রতিষ্ঠানটির মালিকের বড় ছেলে মো. আরমান হোসেন বলেন, দোকান থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখে আশেপাশে থাকা লোকজন প্রতিষ্ঠানের সাইনবোর্ডে থাকা মোবাইল ফোন নম্বরে কল করে আগুনের ঘটনাটি আমাদের অবগত করেন। তাৎক্ষণাৎ বাসায় থেকে দোকানে এসে দেখতে পাই সবকিছুই পুড়ে গেছে। আগুনে দোকানে থাকা গ্রাহকদের তৈরি করা ও তৈরির জন্য দেয়া ৬-৭ লক্ষাধিক টাকার কাপড় পুড়ে গেছে বলে দাবি করা হয়েছে।

সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলম জানান,খবর পেয়ে দ্রুত অগ্নিকান্ডস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। নয়তো বড় ধরনের আগুনের ঘটনা সংঘটিত হওয়ার আশঙ্কা ছিল। তিনি জানান, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপনে কাজ অব্যাহত রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে