আন্তর্জাতিক ডেস্কঃ আবারও উত্তপ্ত হয়ে উঠছে ভারত-পাকিস্তান সীমান্ত। সম্প্রতি কয়েক দফায় গোলাগুলি হয়েছে সীমান্তে। আর তারই জের ধরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের জন্য ভারতকে দায়ী করল পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ ব্যাপারে পাক সরকারের দাবি, এলওসি পেরিয়ে ভারতীয় সেনার পাকিস্তানে হামলা চালিয়েছে। যার জেরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষ। এমনকি সেনার গুলিতে অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষও প্রাণ হারিয়েছেন। এমনটাই দাবি পাক সরকারের।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবর অনুযায়ী, এই হামলার পরই ভারতের ডেপুটি হাই কমিশনার জে পি সিংকে ডেকে পাঠিয়েছে ইসলামাবাদ এবং এই হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে তারা। রিপোর্ট বলছে, ভারতের হামলার জেরে নাকি এক মহিলা এবং এক নাবালকের মৃত্যু হয়েছে। এছাড়াও আরও সাতজন গুরুতর আহত হয়েছেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে যে রিপোর্ট পেশ করা হয়েছে, সেই রিপোর্টে বলা হচ্ছে, ভারত রবিবার নিজাপির, নিকিয়াল এবং কারেলা সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। পাশাপাশি পাকিস্তানের দাবি, ভারত চলতি বছরে মোট ১৯০বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। যার জেরে ১৩ জন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে।

 

 

 

 

 

B/D/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে