khaleda-tareq

বিডি নীয়ালা নিউজ(২৯ই ফেব্রুয়ারী১৬)-ঢাকা প্রতিনিধিঃ বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে  দলীয় নির্বাচন কমিশন।

সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কমিশনের চেয়ারম্যান ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, আগামী ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের দিন এ দুই পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে কাউন্সিলের ভেন্যু এখনো নির্ধারিত হয়নি।

চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রার্থীর বয়স কমপক্ষে ৩০ (ত্রিশ) বছর এবং তাকে দলের চাঁদাদাতা সদস্য হতে হবে।

চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারপারসন পদে প্রতিদ্বন্দ্বিতাকারী নিজে কিংবা লিখিতভাবে মনোনিত তার নির্বাচনী এজেন্টের মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ, জমাদান, প্রত্যাহার এবং ভোট গণনার সময় উপস্থিত থাকতে পারবেন।

গত ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির সর্বশেষ বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারকে চেয়ারম্যান করে নির্বাচন পরিচালনা কমিশন-২০১৬ গঠন করা হয়। তিন সদস্যবিশিষ্ট ওই কমিটিতে দলের নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার আমিনুল হককে সদস্য সচিব এবং ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হারুন আল রশিদকে সদস্য করা হয়।

এদিকে, সংবাদ সম্মেলনের আগে মির্জা ফখরুল ইসলাম নিজ রুম থেকে বের হয়ে সাংবাদিকদের জানান, আজকের সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। তাই নির্বাচন পরিচালনা কমিশন সংক্রান্ত দায়িত্বপ্রাপ্ত নেতারাই কেবল সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে