khandokar-mosarof-

ডেস্ক রিপোর্টঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ভিশন ২০২১ ও ২০৪১ অর্জনের লক্ষ্যে বর্তমান সরকার গ্রামীণ জনপদের উন্নয়নে অধিক গুরুত্ব দিয়ে নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করে যাচ্ছে।
আজ বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ জাতীয় সংসদের অতি দারিদ্র্য ও নগরের দরিদ্র পথবাসী সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপ (এপিপিজি) আয়োজিত ‘দারিদ্র্য ও বৈষম্য দূরীকরণে নগর দরিদ্রের অবস্থার উন্নয়ন এবং নগর উন্নয়ন নীতিমালাসহ অন্যান্য নীতি-পর্যালোচনা’ শীর্ষক এক জাতীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এপিপিজির চেয়ারপারসন ইসরাফিল আলমের সভাপতিত্বে সংলাপে মূল নিবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. এ কে এম আবুল কালাম। অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেকসহ বিশেষজ্ঞবৃন্দ সংলাপে অংশগ্রহণ করেন।
মোশাররফ হোসেন বলেন, সমগ্র বাংলাদেশকেই উন্নত নাগরিক সুবিধা প্রদানের মাধ্যমে নগরে পরিণত করতে হবে। দেশের সকল অঞ্চলে স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালীকরণের মাধ্যমে নাগরিক সুবিধা ও কর্মসংস্থান নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। যাতে শহরমুখী মানুষের ভীড় কমবে এবং নগর দরিদ্রের হার হ্রাসে ইতিবাচক ফল পাওয়া যাবে।
এ সময়ে তিনি শহরের পাশাপাশি গ্রামীণ অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্য সেবার উন্নয়নে স্থানীয় সরকার বিভাগের গৃহীত কার্যক্রম, নীতিমালা ও পরিকল্পনা নিয়ে আলোকপাত করেন এবং প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব, প্রজ্ঞা ও দেশের সার্বিক উন্নয়নে রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর মত বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে সাহসীকতার কথা উল্লেখ করেন।
মহান বিজয়ের মাসে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পাওয়া বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পৌঁছাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে