ডেস্ক রিপোর্টঃ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ১২ লাখ টাকা মূল্যের ৪০ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা।শুক্রবার দিবাগত রাতে ১১টার দিকে দুবাই থেকে আসা একটি ফ্লাইটের মালিকবিহীন লাগেজ তল্লাশি করে এসব সিগারেট জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, দুবাই থেকে ছেড়ে আসা ইকে ৫৮৪ ফ্লাইটটি শুক্রবার দিবাগত রাত ১১টার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। ৩নং ব্যাগেজ বেল্ট থেকে ০২টি লাগেজ মালিকবিহীন অবস্থায় শুল্ক গোয়েন্দা আটক করে। পরবর্তীতে কাস্টমস হলে দিবাগত রাত ১২টার সময় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ০২টি লাগেজ খুলে ২০০ কাটুনে ৪০ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়।

সূত্র আরও জানায়, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ১২ লাখ টাকা। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও শুল্ক গোয়েন্দা সূত্র জানিয়েছে।

B/D/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে