আন্তর্জাতিক রিপোর্ট : ক্রিশ্চিয়ানো রোনাল্দোর জোড়া গোলে ইয়ুভেন্টাসকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে ইউরোপিয়ান লীগের চ্যাম্পিয়ন হয়েছে রেয়াল মাদ্রিদ।কার্ডিফে অনুষ্ঠিত ফাইনালে এ জয়ের মধ্য দিয়ে ১২ বারের মত এই শিরোপা ঘরে তুলল রেয়াল মাদ্রিদ। চার মৌসুমের মধ্যে এটি তাদের তৃতীয় শিরোপা।

খেলার ২০ মিনিটেই রেয়ালকে এগিয়ে দিয়েছিলেন রোনাল্দো। কিন্তু ২৭ মিনিটের মাথায় মারিও মানজুকিচের অসাধারণ এক গোলে খেলায় সমতা ফেরে।প্রথমার্ধের উত্তেজনা শেষে রেয়ালকে আবার এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো।তার কিছুক্ষণ পরেই রোনাল্দো ফাইনালের দ্বিতীয় গোলটি যখন করেন ততক্ষণে প্রায় নিশ্চিত হয়ে গেছে যে টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা যাচ্ছে রেয়াল মাদ্রিদের ঘরে।

তবে ৯০ মিনিটের মাথায় শেষ গোলটি করে ব্যবধান বড় করেন মার্কো আসেনসিও।প্রধান কোচ হিসেবে জিনেদিন জিদানের জন্যও এটি টানা দ্বিতীয়বারের মত শিরোপা।১৯৯২ সালের পর লীগের বর্তমান সংস্করণে কোন দল পর পর দুবার চ্যাম্পিয়ন্স লীগ জিততে পারেনি।ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্দো। মোট ১২ টি গোল নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাও এই পর্তুগিজ তারকা।

বি/বি/সি/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে