ডেস্ক স্পোর্টসঃ লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এই প্রজন্মের সেরা দুই খেলোয়াড়। গেল এক দশকে কেউ তাদের ধরতে পারেননি। এই সময়ে অসংখ্য রেকর্ড ভেঙেছেন ও গড়েছেন তারা। এর মধ্যে কিছু রেকর্ডে এগিয়ে সিআর সেভেন। শিগগির চিরপ্রতিদ্বন্দ্বীর সেই রেকর্ড ভেঙে দেবেন ছোট ম্যাজিসিয়ান।

সর্বোচ্চ লা লিগা হ্যাটট্রিক: স্পেনসেরা লিগে সর্বোচ্চ হ্যাটট্রিক রোনাল্ডোর। ৩৪ হ্যাটট্রিক নিয়ে চূড়ায় তিনি। চলতি বছরের মাঝামাঝিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন পর্তুগিজ যুবরাজ। স্বাভাবিকভাবেই তাকে ছাড়িয়ে যাবেন মেসি, তা প্রত্যাশিতই। ৩১ হ্যাটট্রিক নিয়ে দ্বিতীয় স্থানে তিনি। শিগগির চিরশত্রুকে ছাড়িয়ে যাবেন তা বলাবাহুল্য।

চ্যাম্পিয়নস লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোল:ইউরোপসেরা টুর্নামেন্টের এক মৌসুমে সর্বোচ্চ গোলের কীর্তি রোনাল্ডোর। এক সিজনে ১৭ গোল করে এ রেকর্ড নিজের দখলে রেখেছেন তিনি। এবার তার সেই রেকর্ড ভেঙে দিতে পারেন মেসি। বিশ্বের সবচেয়ে মর্যাদার লিগটির চলতি মৌসুমে ইতিমধ্যে চার ম্যাচে ৬ গোল করে ফেলেছেন তিনি। এখনও খেলার সুযোগ পাবেন ৯ ম্যাচ। যেভাবে ছুটছেন তাতে চিরপ্রতিদ্বন্দ্বীর সেই রেকর্ড ভেঙে দেবেন বার্সেলোনা প্রাণভোমরা।

চ্যাম্পিয়নস লিগে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোল: ইউরো শ্রেষ্ঠ লিগে এক ক্যালেন্ডার ইয়ারে (এক বছর) সর্বোচ্চ গোলের রেকর্ডও রোনাল্ডোর। ২০১৬-১৭ মৌসুমে ১৭ গোল করেন তিনি। এখনও সেই কীর্তি অক্ষত। তবে তা বহাল থাকবে বলে মনে হয় না। এ মৌসুমে যেভাবে দৌড়াচ্ছেন তাতে সেই রেকর্ড ভেঙে দেবেন বলেই মনে হচ্ছে মেসির। এখন আর্জেন্টাইন সুপারস্টার সেসব রেকর্ড ভাঙতে কতটা সময় নেন-তাই দেখার।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে