আন্তর্জাতিক ডেস্ক: রাহুল গান্ধীর পদত্যাগে সাই দেয়নি কংগ্রেস। দলটির কার্যনির্বাহী কমিটির বৈঠকে রাহুলের এ প্রস্তাব কেউ রাজি হননি। নির্বাচনে হারলেও আশানুরূপ আসন পায়নি কংগ্রেস। এ ব্যর্থতার দায় নিয়ে দল থেকে পদত্যাগের ইচ্ছা জানান রাহুল।

ভারতীয় একটি সংবাদ মাধ্যম জানায়, সকালে নির্বাচন পরবর্তী এক বৈঠকে বসে কংগ্রেসের কার্যনির্বাহী কমিটি। এতে উপস্থিত ছিলেন ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী থেকে শুরু করে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও। পাঞ্জাব থেকে শুরু করে মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীরা ছিলেন এ বৈঠকে।

এবারের নির্বাচনে ৩৫০ এরও বেশি আসন পায় এনডিএ জোট। এককভাবে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে বিজেপি। আর এদিকে ১৭ টি রাজ্যে একটি আসনও পায়নি কংগ্রেস। আর কেন্দ্র শাসিত অঞ্চলেও আসন দখল করতে পারেনি কংগ্রেস।

নির্বাচনী প্রচারণায় গতি আনতে প্রিয়াঙ্কা গান্ধীকেও রাজনীতিতে সক্রিয় করা হয়েছিল। পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দেওয়া হয়েছিল তাকে। কিন্তু সেখানেও কংগ্রেসের ফল ভালো হয়নি।

নির্বাচনের ২৪ ঘণ্টার মধ্যেই দেশের কংগ্রেস নেতারা পদত্যাগ করা শুরু করে। উত্তর প্রদেশের কংগ্রেস সভাপতি রাজ বাব্বর দলীয় পদ ছেড়ে দেন। একই সঙ্গে ওডিশার রাজ্য সভাপতি নিরঞ্জন পট্টনায়ক এবং কর্ণাটকের প্রচার কমিটির প্রধান এইচকে পাতিল পদত্যাগ করেছেন। এই তিন রাজ্যেই খুব খারাপ ফল করেছে কংগ্রেস। এ ব্যর্থতার দায় নিয়ে পদ ছাড়লেন তারা।

পিবিএ/হক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে