সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলার হাটপাঙ্গাসী লায়লা মিজান স্কুল এন্ড কলেজ মাঠের কোনায় আঞ্চলিক মহাসড়ক এর পাশে দীর্ঘ দিন ধরে একটি বিশাল আকারের কড়িগাছ মরে গিয়ে হালকা ও দূর্বল হয়ে পড়ে আছে।

আজ শনিবার (৬ এপ্রিল) সরেজমিনে গিয়ে জানা যায়, এই মরা গাছটি যে কোন সময় বাতাস বা ঝড় বৃষ্টি হলেই ভেঙে গিয়ে ভয়াবহ দূর্ঘটনা হতে পারে। আহত নিহত সহ গুড়িয়ে যেতে পারে ১৫ থেকে ২০ টি দোকান ঘর এবং ভেঙে যেতে পারে একটি ব্যাংক ও পাকা ভবন সহ বেশ কিছু ব্যাবসায়ী প্রতিষ্টান। স্থানীয় কয়েকজন আতংকিত দোকানদার শাহিন খান,রিপন শাহা,সোবহান, রেজাউল, ডাঃ শাহিন, হাসান,জহুরুল, জেলহক,এনসাব বলেন পুরাতন এই কড়িগাছটি দীর্ঘ দিন ধরে এভাবে মরে গিয়ে প্রাণবীহিন দাঁড়িয়ে আছে, যে কোন সময় হালকা বাতাস হলেই ভেঙে গিয়ে ভয়াবহ দূরঘটনা ঘটতে পারে। প্রায় ২০ টার মতো দোকান ঘর সবসময়ই খোলা থাকে এবং সেখানে ক্রেতা/ বিক্রেতার ভীড় থাকে।

এ বিষয়ে স্থানীয়রা গত দুই মাস আগে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেছেন। কিন্তু এখনো কোন পদক্ষেপ গ্রহণ করা হয় নি বলে ভুক্তভোগীরা জানান। তাই ভুক্তভোগী দোকানদার ও ব্যবসায়ীরা প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানান। জরুরী সুনজর কামনা করেন। এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম নান্নু বলেন, বিষয়টি আমি শুনেছি। সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে