abul_mal_abdul_muhit_sm_965845480
ফাইল ছবি

বিডি নীয়ালা নিউজ(১৩ই  আগস্ট ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ  অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, রান্নার কাজে গ্যাসের ব্যবহার লিমিটেড মানে কি? মোটেই থাকবে না। সবার বুঝতে হবে যে রান্না-বান্নায় গ্যাসের ব্যবহার চলবে না।

শনিবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে পেট্রো সেন্টারে জ্বালানি নিরাপত্তা দিবসের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শনিবার দুপুরে পেট্রোবাংলায় জ্বালানি নিরাপত্তা দিবসের সেমিনারে অর্থ মন্ত্রী এ কথা বলেন।

আবুল মাল আব্দুল মুহিত বলেন, গ্যাস একটি মূল্যবান খনিজ সম্পদ। বাংলাদেশে যখন গ্যাস উত্তোলন শুরু করা হয়েছিল তখন গ্যাসের তেমন ব্যবহার ছিল না। দু’একটি সার কারখানায় শুধু গ্যাস দেয়া হত। ফলে ওই সময় গৃহস্থালিতে ব্যবহারের জন্য গ্যাস দেয়া হয়েছিল। আর রান্নার কাজে গাসের ব্যবহার হল গ্যাস নষ্টের শ্রেষ্ট উপায়। তাই বর্তমান সরকার এবং আমি নিজে গৃহস্থালিতে গ্যাস সংযোগের বিপক্ষে।

তিনি বলেন, আমাদের কাছে গ্যাস যা আছে, তা একেবারেই যৎসামান্য। এটা এত মূল্যবান যে, এটা দিয়ে ভাত, চাল রান্না করা একেবারেই অপচয়। সবার বুঝতে হবে যে রান্না-বান্নায় গ্যাসের ব্যবহার চলবে না।

অর্থ মন্ত্রী আরও বলেন, জনগণকে বোঝাতে হবে, গ্যাসটা এত মূল্যবান সম্পদ যে এটা দিয়ে ভাত-তরকারি রান্নার কোনো মানে হয় না। এ নিয়ে আন্দোলন বা চিৎকার করে কোনো লাভ হবে না। এটা কোনোভাবেই হবে না।

গ্যাসের ওপর চাপ কমাতে নতুন করে বাসা-বাড়িতে পাইপলাইনের গ্যাস সংযোগ না দেয়ার কথা জানিয়েছে সরকার। এছাড়া সিলিন্ডারে এলপিজি ব্যবহারে উৎসাহিত করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে