ডেস্ক রিপোর্ট: রাজধানীর সাইন্সল্যাব এলাকায় পুলিশের ওপর বোমা হামলার ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেটস (আইএস)। 

শনিবার রাতে রাজধানীর  সাইন্সল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় দুর্বত্তরা। এ ঘটনায় সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম ও স্থানীয় সরকারমন্ত্রীর নিরাপত্তা দলের অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাইট ইন্টেলিজেন্স জানায়, ঢাকায় পুলিশকে লক্ষ্য করে অত্যাধুনিক আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা বিস্ফোরণ ঘটিয়েছে আইএস। এতে দুই পুলিশ আহত হয়েছেন।

শনিবার রাতে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকার পুলিশ বক্সের সামনে ককটেল বিস্ফোরণে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের গাড়িবহরে থাকা এক পুলিশ কর্মকর্তাসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। তবে গাড়িতে থাকা মন্ত্রী সুস্থ আছেন বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ২৪ জুলাই রাতে ঢাকার খামারবাড়ি ও পল্টনে পুলিশ চেক পয়েন্টের সামনে বোমা পুঁতে রাখার দাবি করেছিল আইএস। এরও আগে ২৯ এপ্রিল রাজধানীল গুলিস্তানে পুলিশের তিন সদস্যের ওপর বোমা বিস্ফোরণকারীরা আইএস সদস্য বলে দাবি করে সাইট ইন্টেলিজেন্স।

ওইদিনই মধ্যরাতে আইএসের পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্সের মাধ্যমে এই দায় স্বীকারের খবর প্রচার করা হয়।

D/N/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে