ডেস্ক রিপোর্ট : পবিত্র রমজান মাসে যশোরে টিসিবি’র পণ্যের চাহিদা বেড়েছে।রাষ্ট্রায়ত্ব এই সংস্থার পণ্যের মূল্য বাজার মূল্য অপেক্ষা প্রতিকেজিতে ১৫ থেকে ২০টাকা কম হওয়ায় নি¤œ আয়ের মানুষসহ সাধারণ ক্রেতারা এর সুবিধা পাচ্ছে।এ কারণে টিসিবি’র জেলা ও উপজেলা পর্যায়ে বিক্রয় কেন্দ্রে ক্রেতাদের ভিড় লক্ষ্যণীয়।
টিসিবি খুলনা আঞ্চলিক অফিস সূত্রে জানা গেছে,টিসিবি ডিলারদের মাধ্যমে রমজান মাস উপলক্ষে সাধারন মানুষের জন্য কমমূল্যে চিনি, ছোলা, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। টিসিবি’র সরবরাহকৃত প্রতি কেজি ভালোমানের বিদেশী ছোলা ৭০টাকা, প্রতিকেজি দেশি চিনি ৫৫টাকা, মসুর ডাল ৮০টাকা এবং প্যাকেটজাত প্রতি লিটার সয়াবিন তেল ৮৫টাকা দরে খোলা বাজারে বিক্রি করা হচ্ছে।টিসিবি খুলনা আঞ্চলিক অফিসের সংরক্ষণ ও বিক্রয় সহকারী মো: আব্দুল্লাহ আল মামুন বলেন,টিসিবি’র পণ্যের গুনগত মান বাজারে সরবরাহকৃত পণ্যের মানের চেয়ে অনেক ভালো।রমজান মানে টিসিবি’র পণ্য বিক্রি চালু থাকায় ক্রেতারা কমমূল্যে ভালো মানের পণ্য পাচ্ছেন বলে তিনি জানান।
টিসিবি খুলনা আঞ্চলিক অফিসের উপ-উর্দ্ধতন কার্যনির্বাহী মো: রবিউল মোর্শেদ জানান, যশোরের ৮ উপজেলায় মোট ৭১জনের টিসিবি’র লাইসেন্স রয়েছে।এর মধ্যে যশোর সদর উপজেলায় ২৪ জন, কেশবপুর উপজেলায় ১৬জন, মনিরামপুর উপজেলায় ১২জন,অভয়নগর উপজেলায় ১১জন, ঝিকরগাছায় ৩জন,বাঘারপাড়ায় ২জন,চৌগাছায় ২জন এবং শার্শা উপজেলায় ১জন ডিলার রয়েছেন।এসব ডিলারের মধ্যে মোট ৪৯জন ডিলার লাইসেন্স নবায়ন করে টিসিবি’র পণ্য উত্তোলন করেছেন।একজন ডিলার রমজান মাসে বিক্রির জন্য ৫শ’ কেজি ছোলা, তেল ৩শ’ লিটার, মসুর ডাল ৩শ’ কেজি এবং ৪শ’ কেজি চিনি উত্তোলন করেছেন। কোন ডিলার মালামাল উত্তোলন করে খোলা বাজারে বিক্রি না করলে তার জামানত বাজেয়াপ্ত, লাইসেন্স বাতিলসহ ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি (উপ-উর্দ্ধতন কার্যনির্বাহী মো: রবিউল মোর্শেদ) জানান।
যশোর জেলা শহরের টিসিবি’র ডিলার মেসার্স আদি এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী এএইচএম আতিকুল ইসলাম বলেন, রমজান মাসের শুরু থেকে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়ক, দড়াটানাসহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টের বিভিন্ন জায়গায় ট্রাকে করে ভ্রাম্যমাণভাবে খোলা বাজারে টিসিবি’র পণ্য বিক্রি করছেন।
জেলা প্রশাসক ড. মো: হুমায়ুন কবীর বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য জনসাধারনের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে শহরের বিভিন্ন পয়েন্টে টিসিবি’র পণ্য খোলা বাজারে বিক্রি করা হচ্ছে।বাজার মূল্যের চেয়ে টিসিবি’র পণ্যের মূল্য কম এবং মান ভালো হওয়ায় ক্রেতারা এ পণ্যের দিকে ঝুঁকছেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে