ডেস্ক স্পোর্টসঃ অবশেষে এসে গেল সেই মাহেন্দ্রক্ষণ। রাতে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটি প্রীতি হলেও দুদলের খেলোয়াড় থেকে শুরু করে কর্মকর্তারাও তা মানতে নারাজ। ফলে চতুর্দিকে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বিশ্বের কোটি ফুটবলপ্রেমী উন্মুখ হয়ে আছে তাদের তুমুল লড়াই দেখার জন্য। তবে এমন মহারণে থাকছেন না আর্জেন্টাইন প্রাণভোমরা লিওনেল মেসি। তিনি না থাকায় খুশি ব্রাজিলীয় নীলমণি নেইমার।

রাশিয়া বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এতে ফের শিরোপা স্বপ্নভঙ্গ হয় মেসির। এর পরই জাতীয় দল থেকে বিমুখ তিনি। আদৌ সাদা-আকাশি জার্সি গায়ে আর খেলবেন কিনা- নিশ্চিত করে কিছু বলছেন না। রয়েছেন মুখে কুলুপ এঁটে।

নেইমার বলেন, মেসির মুখোমুখি হতে হবে না আমাদের। এর চেয়ে আর ভালো কী হতে পারে? এটি অবশ্যই ব্রাজিলের জন্য বড় সুযোগ। লব্ধ সুযোগ কাজে লাগাতে পারলে তাদের হারানোটা সহজ হবে।

তবে এমন ম্যাচে ছোট ম্যাজিসিয়ানের না থাকার নেতিবাচক দিকও উল্লেখ করেছেন ব্রাজিলিয়ান গোলমেশিন, যারা ফুটবল ভালোবাসেন তাদের জন্য বিষয়টি সুখকর নয়। তারা মেসির খেলা দেখতে চান। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে তো অবশ্যই। যাইহোক, তিনি না থাকাটা আমাদের জন্য ভালো।

একসময় বার্সেলোনার হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে খেলতেন মেসি-নেইমার। পরে লোভনীয় অর্থে পিএসজিতে পাড়ি জমান ব্রাজিল রাজপুত্র। সেখানে আছেন চেনা ছন্দে। বহুল প্রত্যাশিত ও কাঙ্ক্ষিত লড়াইয়ে ভালো করতে মরিয়া তিনি। পাশাপাশি সাবেক সতীর্থ শিগগির আর্জেন্টিনা মূল দলে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন ২৬ বছর বয়সী ফুটবলার।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে