মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত অরাজনৈতিক মানবিক ও সেবামূলক সংগঠন “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” এর সাবেক সভাপতি কুলিয়ারচর উপজেলার সালুয়া ইউনিয়নের বীরকাশিমনগর গ্রামের আমেরিকা প্রবাসী আজহারুল ইসলাম রায়হান “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” এর সকল সদস্যদের উদ্দেশ্য করে বুধবার (২৯সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৯ টায় আমেরিকা থেকে তার ব্যবহৃত ফেসবুকে লাইভের মাধ্যমে “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” এর বিগত কমিটির প্রধান পৃষ্ঠপোষক মমিনুল হক নাদিম, কেন্দ্রীয় সভাপতি আজহারুল ইসলাম রায়হান, সাংগঠনিক সম্পাদক আসাদ রেজা, কুলিয়ারচর পৌর শাখার সভাপতি হাবিবুর রহমান রনি, রামদী ইউনিয়ন শাখার নির্বাহী পরিচালক কাজী সাইফুল ইসলাম, উছমানপুর ইউনিয়ন শাখার সভাপতি শাফিক তুহিন, সালুয়া ইউনিয়ন শাখার সভাপতি মো. ওমর ফারুক ও গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন শাখার সভাপতি মো. মাখন মিয়ার স্বাক্ষরিত এক হিসাব পত্র থেকে সংগঠনের বিগত এক বছরের আয়-ব্যায়ের হিসাব পেশ করেন।

হিসাব থেকে জানা যায়, গত ২০২০ সালের ২১জুন থেকে ২০২১ সালের ২১জুন পর্যন্ত অনুদান উত্তোলন থেকে পাওয়া গেছে সালুয়া ইউনিয়ন শাখা- ৩,৬৯,৮৪৫ টাকা, ছয়সূতী ইউনিয়ন শাখা- ৬২,৫০০ টাকা, উপজেলা সদর শাখা- ২,৯৯,৫০০ টাকা, গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন শাখা- ৬৩,০০০ টাকা, রামদী ইউনিয়ন শাখা- ৪,০৯,০০০ টাকা, উছমানপুর ইউনিয়ন শাখা- ২,২৩,০০০ টাকা ও ফরিদপুর ইউনিয়ন শাখা- ৩১,০০০ টাকা। সর্বমোট পাওয়া গেছে- ১৪,৫৭,৮৪৫ টাকা।

এসব টাকা থেকে সাহায্য সহযোগিতা প্রদান ও অন্যান্য খরচ হয়েছে সালুয়া ইউনিয়ন শাখায়- ২,৮৫,৯০ টাকা, ছয়সূতী ইউনিয়ন শাখায়- ৪৯,০০০ টাকা, উপজেলা সদর শাখায়- ২,৭৯,০০০ টাকা, গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন শাখায়- ১,১৭,৭০০ টাকা, রামদী ইউনিয়ন শাখায়- ২,০৯,৮৮০ টাকা, উছমানপুর ইউনিয়ন শাখায়- ২,১৫,০০০ টাকা ও ফরিদপুর ইউনিয়ন শাখায়- ৪৪,০০০ টাকা।

বার্ষিক কেলেন্ডার তৈয়ারিতে খরচ হয়েছে- ২০,০০০ টাকা, বার্ষিক ডায়েরী তৈয়ারিতে খরচ হয়েছে- ২৪,০০০ টাকা, স্মরণিকা তৈয়ারিতে খরচ হয়েছে- ১,০০০০০ টাকা,
বিশিষ্টজনদের সম্মাননা শুভেচ্ছার জন্য ফুল বাবদ ও অন্যান্য বাবদ খরচ হয়েছে ১০,০০০ টাকা, ক্যালেন্ডার ও ডায়েরী বিতরণ ও অনুদান প্রদান অনুষ্টানের জন্য খরচ হয়েছে ১৫,০০০ টাকা। সর্বমোট খরচ হয়েছে ১৩,৬৮,৬৭০ টাকা। ব্যাংকে নগদ আছে ৮৯,১৭৫ টাকা।

হিসাব প্রকাশের আগে তিনি বুধবার তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দিয়ে লিখেছেন সংগঠনে সকল সদস্যবৃন্দ যেন হিসেব টুকু বুঝে নেন।

এছাড়া যারা তাকে নিয়ে ইতি পূর্বে সোস্যাল মিডিয়াতে প্রশ্নবিদ্ধ করেছেন বিশেষ করে সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ফয়সাল ইসলাম রিয়াজ সহ ঐ সকল সম্মানিত সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, সময় মতো যারা লাইভ পোগ্রামটি দেখেছেন বা এখনো দেখেন নাই তারা দেখে সংগঠনের হিসেব বা সাংগঠনিক বিষয় নিয়ে তাকে প্রশ্ন করতে পারেন তিনি আপনাদের প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করবেন। তবে কেউ ফেইক আইডি থেকে কোন রকম প্রশ্ন না করার জন্য অনুরোধ করেন এবং তথ্যহীন প্রশ্নকরা থেকে বিরত থাকার জন্যও বলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে