ডেস্ক রিপোর্টঃ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের কাঠালিয়া ইসলামিয়া দারুসসুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. আবু হানিফার (৫৫) মাথায় মল ঢেলে অপদস্থ করে উল্লাস করার ঘটনায় থানায় মামলা হয়েছে।

রবিবার দিবাগত রাতে মামলা দায়েরের পর ওই রাতেই মামলার ৩ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারে কঠোর অভিযান চলছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। গ্রেফতারকৃত ৩জন হলো ওই এলাকার বাকেরগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের হারুন হাওলাদারের ছেলে বেল্লাল হাওলাদার, কাঠালিয়া গ্রামের হাসেম মুসল্লীর ছেলে মিনজু মুসল্লী এবং একই উপজেলার রাজাপুর গ্রামের আব্দুল মজিদ সরদারের ছেলে মিরাজ হোসেন সোহাগ।

ইসলামিয়া দারুসসুন্নাহ দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি নির্বাচনে এক প্রার্থীর পক্ষাবলম্বনের জের ধরে গত শুক্রবার ফজরের নামাজের পর মওলানা আবু হানিফা মসজিদ থেকে বের হলে তার মাথায় প্রকাশ্য দিবালোকে মল ঢেলে দেয় পরাজিত প্রার্থী জাহাঙ্গীর খন্দকার ও তার সহযোগীরা। মলমূত্র ঢেলে তারা উল্লাস করে। সেই ছবি ফেসবুকে ভাইরাল হওয়ার পর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। এ ঘটনার নিন্দা জানিয়ে অভিযুক্তদের কঠোর বিচার দাবি করেছেন এলাকাবাসী।

পুলিশ জানিয়েছে, গত ফেব্রুয়ারি মাসে কাঠালিয়া ইসলামিয়া দারুসসুন্নাহ দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির নির্বাচনে মাওলানা আবু হানিফা বিজয়ী সভাপতি এইচ এম মজিবর রহমানকে সমর্থন করায় পরাজিত জাহাঙ্গীর খন্দকার ক্ষোভের বশবর্তী হয়ে এই কান্ড ঘটিয়েছে। মাথায় মল ঢেলে দেওয়ার ঘটনা মুঠোফোনে ভিডিও করে তারা নিজেরাই ফেসবুকে আপলোড করার পর বিষয়টি নিয়ে চারিদিকে তোলপাড় শুরু হয়।

এ ঘটনার সবশেষ পরিস্থিতি এবং পুলিশের ভূমিকা জানাতে সোমবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংক্ষিপ্ত প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

এ সময় পুলিশ সুপার বলেন, মাদ্রাসা সুপার অপদস্থ হওয়ার পর বিষয়টি চেপে গিয়েছিলেন। কিন্তু যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের মধ্যে কেউ একজন এই দৃশ্য মুঠোফোনে ভিডিও ধারণ করে তার ফেসবুকে আপলোড করে। ওই দৃশ্য ফেসবুকে ছড়িয়ে পড়লে চারিদিকে বিষয়টি নিয়ে নিন্দার ঝড় ওঠে। পরে মাদ্রাসা সুপার আবু হানিফাকে ওই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি পাইয়ে দেওয়ার আশ্বাসে বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেওয়ার অনুরোধ করে পুলিশ। সে অনুযায়ী মামলা দায়ের সহ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় পুলিশ।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে