মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে ময়মনসিংহে’র কোতোয়ালী পুলিশ বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রেখেছে।

উক্ত বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভায় ৪নং পরানগঞ্জ ইউনিয়নের সুযোগ্য মেম্বার মোঃ রুহুল আমিন সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহ্ কামাল আকন্দ (পিপিএম-বার) ও চেয়ারম্যান আবু হানিফ সরকার ৪নং পরানগঞ্জ ইউনিয়ন পরিষদ। এসময় পরানগঞ্জ ইউনিয়নের ইউপি সদস্যগণ ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এ ছাড়াও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস, মাদক, জুয়া নির্মূল, ইভটিজিং মুক্ত সমাজগঠন এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ (পিপিএম-বার)।

সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে। বিট পুলিশিং কার্যক্রমকে ফলপ্রসূ করতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত মনিটরিং করছেন।

জানা গেছে, আজ শনিবার (১২ নভেম্বর ২০২২) তারিখে থানা বিট নং-৩৭ ময়মনসিংহ সদর উপজেলার ৪নং পরানগঞ্জ ইউনিয়নের ইউনিয়ন পরিষদ ভবনে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ বলেন, পুলিশ ইচ্ছে করলেই একার পক্ষে কোন অপরাধমুক্ত সমাজ গঠন করতে পারবে না, অপরাধমুক্ত সমাজ গড়তে হলে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে – আপনাদের সহযোগীতাই এই সমাজ থেকে চুরি, জুয়া, সন্ত্রাসী, মাদক মুক্ত সমাজ গঠন করা সম্ভব হবে, সকলের সহযোগীতা কামনা করছি।

এদিকে পরানগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের সুযোগ্য ইউপি সদস্য মোঃ রুহুল আমিন সরকার বলেন, বিট পুলিশিং কার্যক্রমে আমি বিশ্বাসী। আমি মনে করি বিট পুলিশিং কার্যক্রমে আমার ইউনিয়নে সুফল বয়ে আনবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে