সংবাদ প্রকাশের জের ধরে ভূরুঙ্গামারী উপজেলা প্রেস ক্লাব এর সভাপতি সাংবাদিক আব্দুল জলিল সরকার লাঞ্চিত হয়েছেন। এ ঘটনায় সাংবাদিক সমাজের মাঝে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। সংবাদ মাধ্যমে যানা যায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ইতিপূর্বে ইয়াবাসহ আটক ভূরুঙ্গামারীর র্শীষ সন্ত্রাসী কুড়িগ্রাম জেলার সাবেক গভর্নর, সাবেক এমপি মরহুম শামসুল হক চৌধুরীর পুত্র, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুন্নবী চৌধুরী খোকনের ছোট ভাই ভূরুঙ্গামারী বালিকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়ামুল আরিফ চৌধুরী ওরফে নিখিল চৌধুরী সন্ত্রাসীর দলবলের হাতে এ ঘটনা ঘটে। আব্দুল জলিল সরকার দৈনিক আমাদের সময় পত্রিকার ভূরুঙ্গামারী উপজেলা প্রতিনিধি ও দৈনিক কুড়িগ্রাম খবরের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তাকে লাঞ্ছিতের ঘটনায় ভূরুঙ্গামারী থানায় একটি মামলা হয়েছে। মামলা নং- ১৫, তারিখ -২২.০৭.২০২০ইং। মামলার বিবরণে জানা যায়, চলতি বছরের ৩১ মে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে নলেয়া গ্রামে ইয়াবাসহ হাতেনাতে আটক হন শিক্ষক নিয়ামুল আরিফ নিখিল চৌধুরী (৪০) । এ ঘটনায় ভূরুঙ্গামারী সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলাও হয় এবং পুলিশ তাকে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরন করেন। ঘটনাটি নিয়ে সাংবাদিক আব্দুল জলিল সরকার সংবাদ প্রকাশ করায় নিখিল চৌধুরী ক্ষিপ্ত হয়ে উঠেন। জামিনে মুক্ত হয়ে তখন থেকে সুযোগ খুঁজতে থাকেন নিখিল চৌধুরী। এরই প্রেক্ষিতে বুধবার ২২ জুলাই দুপুরে বিবাদী তার দলবলসহ তার ব্যাবসা প্রতিষ্ঠান জনতা হোমিও হলে অনধিকার প্রবেশ করে সংবাদ প্রকাশের বিষয়কে কেন্দ্র করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে নিখিল চৌধুরী সাংবাদিকের গায়ে পরিহত শার্টের কলার টান মেরে শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথারী মারপিট করতে করতে গলা চেপে ধরে তার ব্যাবসা প্রতিষ্ঠানে বাহিরে নিয়ে এসে পাঁকা রাস্তার উপর ফেলে দেয়। সে সুযোগে উক্ত বিবাদী সাংবাদিকের ব্যাবসা প্রতিষ্ঠানের ড্রয়ার ভাংচুর করে ড্রয়ারে থাকা কোরবানীর গরু কেনার ৮০ হাজার টাকা ও ব্যবসার ১ লক্ষ ২০ হাজার টাকা সর্বমোট দুই লক্ষ টাকা ছিনতাই করে নিয়ে যায়। ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মুহা. আতিয়ার রহমান জানান, মামলার তদন্ত চলছে এবং আসামী গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

সংবাদ প্রকাশের জেরে প্রবীন সাংবাদিক লাঞ্চিত হওয়ার এ  ঘটনায় বাংলদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন- বিওজেএ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে বিওজেএ’র সভাপতি জাহিদ ইকবাল অবিলম্বে অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে বলেন, হামলা হামলা নির্যাতন করে সাংবাদিকদের সত্যের পথ থেকে সরানো যাবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে