160519053852_trinamool_congress_supporter_640x360_bbc_nocredit

বিডি নীয়ালা নিউজ(১৯ই মে১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ ভারতের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগণনা শুরু হয়েছে আজ সকাল আটটা থেকে।

বেলা এগারোটা পর্যন্ত কোনও আসনের চূড়ান্ত ফলাফল ঘোষিত না হলেও গণনার যা গতিপ্রকৃতি, তা থেকে স্পষ্ট যে, পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস আর আসামে বি জে পি জোট স্বচ্ছন্দ গরিষ্ঠতার দিকে এগোচ্ছে।

বেলা এগারোটা পর্যন্ত নির্বাচন কমিশন যা গতিপ্রকৃতি জানাচ্ছে, তাতে পশ্চিমবঙ্গের ২৯৪এর মধ্যে একটি ছাড়া অন্য সব আসন থেকেই ট্রেন্ড পাওয়া গেছে।

ভারতের নির্বাচন কমিশন জানাচ্ছে ২১৩ টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস।

বামফ্রন্ট এগিয়ে রয়েছে ২৮ টি আসনে আর তাদের জোট সঙ্গী কংগ্রেস এগিয়ে রয়েছে ৪২টি কেন্দ্রে।

ভারতীয় জনতা পার্টি এগিয়ে রয়েছে সাতটি আসনে, আর দার্জিলিং পাহাড়ে বি জে পি র জোট সঙ্গী গোর্খা জনমুক্তি মোর্চা এগিয়ে আছে তিনটি কেন্দ্রে।

কলকাতার ভবানীপুর কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জী ১৮৩৪৫ ভোট পেয়েছেন বেলা এগারোটা পর্যন্ত।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দী কংগ্রেসের দীপা দাসমুন্সি পেয়েছেন ৮৩৭৪।

অন্যদিকে সি পি আই এম দলের রাজ্য সম্পাদক সূর্য কান্ত মিশ্র তৃণমূল কংগ্রেস প্রার্থীর থেকে এখনও পর্যন্ত ৬ হাজার ভোটে পিছিয়ে রয়েছেন।

আসামের ১২৬ টি আসনের মধ্যে ১২৫ টি কেন্দ্র থেকে ট্রেন্ড পাওয়া গেছে। বি জে পি একাই ৫১ টি আসনে এগিয়ে রয়েছে।

তাদের জোটসঙ্গী আসাম গণ পরিষদ এগিয়ে রয়েছে ১৫টি কেন্দ্রে, অন্য জোট সঙ্গী বোড়োল্যান্ড পিপলস ফ্রন্ট এগিয়ে রয়েছে ৯ টি আসনে। ১৫ বছর ধরে ক্ষমতায় থাকা কংগ্রেস দল এগিয়ে আছে মাত্র ২৫ টি কেন্দ্রে।

নিরাপত্তা এতটাই কড়া যে গণনা কেন্দ্রগুলোর বাইরে দলীয় কর্মী সমর্থকদের যে উপস্থিতি অন্যান্য বার চোখে পড়ত, এবার সেখানে শুধুই পুলিশে ছয়লাপ।

সূত্রঃ বিবিসি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে