ডেস্ক রিপোর্ট : জাতীয় পার্টির চেয়ারম্যান এবং বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে বন্ধুত্বের দৃঢ়তা পারস্পারিক অধিকার সংরক্ষণের সহায়ক শক্তি হিসেবে কাজ করে আসছে। তিনি বলেন, ভারতের কাছ থেকে আমাদের লাভবান হওয়ার অনেক সুযোগ রয়েছে। তাই আমরা ঐতিহ্যের বন্ধুত্ব আরো সুদৃঢ় করতে চাই।
তিনি বলেন, বন্ধু প্রতিম দেশ দু’টির মানুষের মধ্যে বন্ধুত্বের দীর্ঘ ঐতিহ্য রয়েছে। আর ভাষা ও সংস্কৃতিতে রয়েছে ব্যাপক মিল। শুধু সীমান্তরেখা দেশ দু’টির মানুষের মধ্যে কোন বিভেদ সৃষ্টি করতে পারেনি।
গোলাম মোহাম্মদ কাদের আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে প্রখ্যাত সঙ্গীত শিল্পী ভূপেন হাজারিকার অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভারতের আসাম থেকে আসা উচ্চপদস্থ একটি সাংস্কৃতিক প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
সকালে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের প্রতিনিধি দলটিকে স্বাগত জানান। এসময় ভারতীয় প্রতিনিধি দলটি কাদেরকে উত্তরীয় পরিয়ে দেন।
সার্ক কালচারাল সোসাইটির চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় ও এস.এম. ফয়সল চিশতী প্রমূখ বক্তব্য রাখেন।
ভারতীয় প্রতিনিধি দলে রয়েছেন, ভূপেন হাজারিকার ছোট ভাই সমর হাজারিকা, বিশিষ্ট লেখক পদ্যশ্রী সূর্য হাজারিকা, সর্বভারতীয় কংগ্রেসের আসাম রাজ্যের সেক্রেটারী রমেন রব ঠাকুর, বিশিষ্ট্য সাংবাদিক দেবজিৎ ভূঁইয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভৌমেন ভারতীয়া, আসামের সঙ্গীত তারকা দীক্ষু শর্মা, ড. মেন্দাস, ড. দীপালী দাস, দিশ্রী শর্মা, দেবজিৎ, বিজয়তা শর্মা, দাওয়ার হাজারিকা, ইবা হাজারিকা, নয়ন প্রতীম কুমার, বিধানতা শর্মা, বিধান দাস গুপ্ত, ড. সৌরভ ভারতী।
পরে সমর হাজারিকাসহ অন্যান্য শিল্পীরা ভূপেন হাজারিকার বিখ্যাত বেশ কিছু গান পরিবেশন করেন।

B/S/S/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে