sibir-kousik11

বিডি নীয়ালা নিউজ(৫ই মে১৬)-স্পোর্টস ডেস্কঃ  তাঁর সম্পর্কে একটা কথা এখন কান পাতলেই শোনা যায়। তিনি নাকি বল করার সময় মিড অফের ফিল্ডারের সঙ্গে কথা বলে বল করতে পারেন।

এতটাই অদ্ভুত শিবিল কৌশিকের বোলিং অ্যাকশান। গুজরাত লায়ন্সের এই বাঁহাতি স্পিনার এটাও স্বীকার করেছেন যে, কোন বল কোন দিকে কতটা বাঁক নেবে তা তিনিও ঠিক মতো বুঝতে পারেন না।

এ বারের আইপিএলে অন্যতম সফল বোলার তিনি। সাফল্যের সঙ্গে সঙ্গে তাঁর অদ্ভুত বোলিং অ্যাকশানও এখন অন্যতম আলোচনার বিষয়। তবে কৌশিকই প্রথম নন যাঁর অদ্ভুত অ্যাকশান আলোচনায় এসেছে। এক নজরে দেখে নেওয়া যাক বিশ্ব ক্রিকেটের এমনই দশ বিচিত্র অ্যাকশানের বোলারদের।

শিবিল কৌশিক: আইপিএলে গুজরাত লায়ন্সের ২০ বছরের এই বাঁ হাতি চায়নাম্যান বোলার মাথা প্রায় মিড অফের দিকে রেখে বল করেন।

ওয়েইন ড্যানিয়েল: অ্যান্ডি রবার্টস, মাইকেল হোল্ডিংদের পাশাপাশি দাপটের সঙ্গে খেলেছেন এই অদ্ভুত অ্যাকশানের ক্যারিবীয় পেসার।

মাইক প্রোক্টর: দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডার অদ্ভুত বোলিং অ্যাকশানের পাশাপাশি অসাধারণ লাইন লেংথের জন্য বিখ্য়াত ছিলেন। ৪০১টি প্রথম শ্রেণির ম্যাচে ১৪১৭ উইকেট পেয়েছেন তিনি।

কলিন ক্রফ্ট: সাড়ে ছ’ফুটের এই ওয়েস্ট ইন্ডিয়ান পেসার তাঁর অসাধারণ বোলিংয়ের পাশাপাশি অদ্ভুত বোলিং অ্যাকশানের জন্যও ছিলেন ব্যাটসম্যানদের ত্রাস।

পিটার স্লিপ: শেন ওয়ার্নের উত্তরসূরি বলা হয় অস্ট্রেলিয়ার এই প্রথম শ্রেণির ক্রিকেটারকে। অদ্ভুত অ্যাকশানের জন্য প্রথম শ্রেণিতে ১৭৫টি ম্যাচে ৩৫০ উইকেট নিয়েছেন তিনি।

জেফ টমসন: অস্ট্রেলিয়ার হয়ে ৫১টি টেস্ট খেলা টমসন তাঁর হারিড অ্যাকশানের জন্য ব্যাটসম্যানদের ত্রাস ছিলেন।

আব্দুল কাদির: বেশির ভাগ লেগ স্পিনারের বোলিং অ্যাকশান অদ্ভুত হলেও পাকিস্তানের এই প্রবাদপ্রতিম স্পিনারের অ্যাকশান একটু বেশিই অদ্ভুত।

পল অ্যাডামস: দক্ষিণ আফ্রিকার এই বাঁহাতি চায়নাম্যানকে আন্তর্জাতিক ক্রিকেট বোলিংয়ের জন্য যত না মনে রেখেছে, তার চেয়ে বেশি মনে রেখেছে তাঁর অদ্ভুত বোলিং অ্যাকশানের জন্য।

জসপ্রিত বুমরাহ: ভারতের এই নতুন বোলিং সেনসেশনের স্লিং অ্যাকশান ব্যাটসম্যানদের অস্বস্তির প্রধান কারণ।

লাসিথ মালিঙ্গা: শ্রীলঙ্কার এই পেসার প্রতি ডেলিভারির আগে বলকে চুমু খান। তাঁর অদ্ভুত রাউন্ড আপ অ্যাকশানের জন্য অনেক বেশি পরিমাণে ইয়র্কার দিতে পারেন মালিঙ্গা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে