ডেস্ক স্পোর্টসঃ অনেকে বছর ধরেই ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। মাঝেমধ্যে উত্থান-পতন হয়। যেমন এখন ওয়ানডে আর টি-টোয়েন্টিতে দুই নম্বরে আছেন। তবে দ্রুতই যে নিজের শীর্ষস্থান দখল করবেন সাকিব, তা চোখ বুজে বলে দেওয়া যায়। বিশ্বসেরার তালিকায় এবার তার সঙ্গী হয়ে গেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। হ্যাঁ, উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অভূতপূর্ব উন্নতি হয়েছে সিনিয়র এই তারকার।

আসন্ন আইপিএলের নিলামে অল-রাউন্ডার কোটায় ছিল মাহমুদউল্লাহর নাম। কিন্তু তারকাদের ভিড়ে তার নাম নিলামে ওঠানোই হয়নি। তাছাড়া উইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারলেও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বেশ ভালো উন্নতি হয়েছে বাংলাদেশি ক্রিকেটারদের। সদ্য সমাপ্ত সিরিজে  ব্যাটে ৬৬ রানের সঙ্গে ৫ উইকেট শিকার করেছেন মাহমুদউল্লাহ। এতে তিনি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ৩১ নম্বরে উঠে এসেছেন আর বোলার হিসেবে ১৭ ধাপ এগিয়ে এসেছেন ৫১ নম্বরে।

দুই সেকশনেই উন্নতির কারণে মাহমুদউল্লাহ এগিয়ে গেলেন অল-রাউন্ডারদের র‍্যাংকিংয়েও। বর্তমানে টি-টোয়েন্টির ৪ নম্বর অল-রাউন্ডার তিনি। রেটিং পয়েন্ট ২৪০। ২৪ রেটিং পয়েন্ট বেশি নিয়ে তিন নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি। ৩১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আফগানিস্তানের মোহাম্মদ নবি। তিন ম্যাচে ১০৩ রান এবং ৮ উইকেট নেওয়া সাকিব নবীকে টপকে ৩৩৯ রেটিং পয়েন্ট নিয়ে আছেন দুইয়ে। ৩৬২ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

K/K/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে