amir-asif

ডেস্ক স্পোর্টসঃ টুয়েন্টি টুয়েন্টিতে তিন ম্যাচের সিরিজে প্রথমবারের মত ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান। গতরাতে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারায় পাকিস্তান। ফলে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় সরফরাজের দল। এর আগে দুই ম্যাচের সিরিজে একবার ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছিলো পাকিস্তান।
দাপটের সাথে প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে রেখেছিলো পাকিস্তান। তাই তৃতীয় ও শেষ ম্যাচটি ছিলো নিয়মরক্ষার ম্যাচ। তারপরও এ ম্যাচটি পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ ছিলো। কারন বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের লজ্জার দেয়ার সুযোগ তৈরি হয় পাকিস্তানের সামনে।
ওয়েস্ট ইন্ডিজকে লজ্জা দেয়ার লক্ষ্যে আবুধাবিতে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় পাকিস্তান। ব্যাটিং-এ নেমে এ ম্যাচে ইমাদ ওয়াসিমের ঘুর্ণিতে পড়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইন-আপ। ৩১ রানের মধ্যে উপরের সারির ৪ ব্যাটসম্যানকে হারায় ক্যারিবীয়রা। এরমধ্যে একাই ৩ উইকেট নেন ওয়াসিম।
এরপর দলের হাল ধরার চেষ্টা করেন মারলন স্যামুয়েলস। তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউই। তাই বেশ সর্তকও ছিলেন স্যামুয়েলস। ফলে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে ১০৩ রানের বেশি সংগ্রহ এনে দিতে পারেননি স্যামুয়েলস। ৩টি বাউন্ডারিতে ৫৯ বলে ৪২ রানে অপরাজিত থাকেন স্যামুয়েলস। এছাড়া ১৬ রান করে করেন নিকোলাস পুরান ও কাইরন পোলার্ড। পাকিস্তানের ওয়াসিম ২১ রানে ৩ উইকেট নেন।
জবাবে শুরুটা ভালোই করেই পাকিস্তান। দুই ওপেনার শারজিল খান ও খলিদ লতিফ ৩৬ রানের শুরু এনে দেন। কিন্তু এরপর ৪ রানের ব্যবধানে ফিরে যান দু’জনই। শারজিল ১১ ও খলিদ ২১ রান করেন।
৪০ রানের মধ্যে পাকিস্তানের দুই ওপেনারকে ফিরিয়ে দিয়ে লড়াই জমিয়ে তোলার আভাস দেন ওয়েস্ট ইন্ডিজের অভিষিক্ত পেসান কেসরিক উইলিয়ামস। কিন্তু তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৬৮ রানের জুটি গড়ে পাকিস্তানের জয় নিশ্চিত করে ফেলেন বাবর আজম ও শোয়েব মালিক। এই জুটি বল মোকাবেলা করে ৫৫টি। বাবর ২৪ বলে ২৭ ও মালিক ৩৪ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম।
টি-২০ সিরিজ শেষে এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৩০ সেপ্টেম্বর।

 

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে