2016-09-25_5_373647

ডেস্ক স্পোর্টসঃ  সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বিপর্যয়ে পরেও ২০০ রানের গণ্ডি পেরিয়েছে বাংলাদেশ। অভিষিক্ত মোসাদ্দেকের (৪৪) ব্যাটে তাদের সংগ্রহ ৪৯ ওভারে ৯ উইকেটে ২০৬।
এর আগে মোহাম্মদ নবীর বলে সাকিব ফিরে গেছেন এলবিডাব্লিউ হয়ে। আউট হওয়ার আগে ২১ বলে করেছেন ১৭ রান। ফিরে গেছেন সাব্বির রহমানও, রশিদ খানের বলে এলবিডাব্লিউয়ের শিকার তিনিও (৪)।

এর আগে দ্রুত উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে উঠেছিল বাংলাদেশ মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিমের ব্যাটে। ঠান্ডা মাথার ব্যাটিংয়ে দলের স্কোর বাড়িয়ে নিচ্ছিলেন তারা। জুটিটাও উঠেছিল জমে। কিন্তু বাজে শট খেলে মাহমুদউল্লাহ ফিরে গেলে ভাঙে তাদের ৬১ রানের জুটি। নাভিদ-উল-হকের বল ব্যাটের নিচের দিকে লেগে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদ ২৫ রান করে। তার পর পরই আউট মুশফিক (৫১ বলে ৩৮)। রহমত শাহর বলে প্রিয় স্লগ সুইপ খেলতে গিয়ে তিনি ধরা পড়েন স্কয়ার লেগে।

ধীর গতির শুরুর পর নিজের স্বভাবসুলভ ব্যাটিংয়ে একটু একটু করে ধরা দিচ্ছিলেন তামিম ইকবাল। যদিও এগোতে পারেননি বেশি দূর। আউট হয়ে গেছেন এই ওপেনার। মিরওয়াইস আশরাফের বলে তামিম থার্ডম্যানে ধরা পড়েন দৌলত জারদানের হাতে। প্যাভিলিয়নে ফেরার আগে ৪৩ বলে খেলেছেন ২০ রানের ইনিংস। তার পর পরই ফিরে গেছেন ওপেনিং সঙ্গী সৌম্য সরকারও। ঘাতক সেই আশরাফ। এই পেসারের বলে ২০ রান করে সৌম্য ধরা পড়েন হাশমতউল্লাহ শাহিদির হাতে।

টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের প্রথম ম্যাচ থেকে একাদশে একটিমাত্র পরিবর্তন হয়েছে। ইমরুল কায়েসের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন। ওয়ানডে ক্রিকেটে ১১৯তম ক্রিকেটার হিসেবে তার অভিষেক হচ্ছে। সব মিলিয়ে বাংলাদেশ তিন পেসার ও দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়েই মাঠে নামছে।

১৪ জনের স্কোয়াড থেকে বাদ পড়েছেন শফিউল ইসলাম, ইমরুল ও নাসির হোসেন। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচটিতে জয় পেলে বাংলাদেশ তাদের শততম জয় পাবে।

১৯৮৬ সালে প্রথম ওয়ানডে জিতেছিল বাংলাদেশ আকরাম খানের নেতৃত্বে। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৭ রানের জয় পেয়েছে বাংলাদেশ। আর তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। বুধবার আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জিতলেই টাইগাররা শততম জয়ের স্বাদ পাবে।

এছাড়া বাংলাদেশের বিপক্ষে ১ অক্টোবর তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ একদিনের ম্যাচটি খেলবে সফরকারীরা। ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

 

বা/ ট্রি/ ন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে