ডেস্ক রিপোর্ট: ডিসেম্বরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। আসন্ন আসরে প্রত্যেক ম্যাচে ডিআরএসের জন্য থাকছে বল ট্র্যাকিং এবং আল্ট্রা এজ প্রযুক্তি।

বিপিএল সম্প্রচারে বাড়ছে প্রযুক্তির ব্যবহার।
গত বিপিএলে কিছু ম্যাচে আল্ট্রা এজ প্রযুক্তি না থাকায় বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত দেখা যায়। এবারের বিপিএলে বিসিবি প্রত্যেক ম্যাচের জন্যই আল্ট্রা এজ রাখতে যাচ্ছে। ফলে আরো নিখুঁত সিদ্ধান্ত নিতে পারবেন টিভি আম্পায়াররা।

এছাড়া ২ টি করে ফোর কে রেজোলিউশনের আল্ট্রা-মোশন ক্যামেরা এবং সুপার স্লো ক্যামেরা। এছাড়া ডাগআউটে থাকবে রোবোটিক ক্যামেরা। দুই আম্পায়ারের মাথায় দেখা যাবে দুইটি হেড ক্যামেরা। এছাড়া ব্যবহার করা হবে জিব ক্যামেরা, রেডিও ফ্রিকুয়েন্সি ক্যামেরা, ড্রোন ক্যামেরা এবং স্পাইডার ক্যামেরা। সব ম্যাচেই থাকছে জিং বেল বা এলইডি স্টাম্প।

৬ ডিসেম্বর থেকে শুরু হতে পারে বিপিএলের সপ্তম আসর। সূচি অনুসারে মাঠের লড়াই ৬ ডিসেম্বর থেকে চলবে ১১ জানুয়ারি পর্যন্ত। পুরো টুর্নামেন্টে আয়োজিত হবে ৪৬ টি ম্যাচ। পর্বে ৪২ টি ম্যাচ এবং প্লে-অফ পর্বে ৪ টি ম্যাচ হবে। প্লে-অফের প্রত্যেক ম্যাচের জন্য রাখা হবে রিজার্ভ ডে। লিগ পর্বে প্রত্যেক দল অপর ছয় দলের মুখোমুখি হবে দুইবার করে। প্রতিদিন হবে দুইটি করে ম্যাচ।

এবার গত আসরগুলোর মতো দলগুলোর মালিকানা থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজির হাতে। প্রত্যেকটি দলের মালিকানা থাকবে বিসিবির কাছে। দলগুলো পরিচালনা ও নিয়ন্ত্রণ করবে বিসিবি। তবে কোনো প্রতিষ্ঠান চাইলে একটি দলের স্পন্সরশিপ নিতে পারবে।

P/B/A/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে