bsti

বিডি নীয়ালা নিউজ(২৩ই জুন ২০১৬)-ডেস্ক রিপোর্টঃ  আন্তর্জা‌তিক সি‌ভিল সা‌র্ভিস দিবস উপল‌ক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএস‌টিআই) মৌসুমি ফ‌লে ফরমা‌লিন দেয়া আছে কিনা তা বিনামূ‌ল্যে তাৎক্ষ‌ণিক পরীক্ষা ক‌রে দি‌চ্ছে ।

 

একই সঙ্গে বাংলা‌দে‌শ খাদ্য ও চি‌নি শিল্প কর‌পো‌রেশনের (বিএফএসআইসি) উদ্যোগে খোলা বাজা‌রে ন্যায্যমূ‌ল্যে চি‌নি বি‌ক্রি করা হ‌চ্ছে।

 

বৃহস্প‌তিবার সকাল থে‌কে ম‌তি‌ঝি‌লে শিল্প ভব‌নের সাম‌নে জনসাধারন‌কে এ সেবা দিচ্ছে বিএসটিআই। তবে এই সেবায় তাৎক্ষণিকভাবে জনসাধারণ কিংবা ফল ব্যবসায়ী উপকৃত হলেও সীমিত সময়ের এই সেবা নিয়ে তারা অভিযোগ করেছেন।

 

টিকাটুলি থেকে আসা জিল্লুর রহমান নামের এক ক্রেতা রাইজিংবিডিকে বলেন, ‘বিএসটিআইয়ের এ উদ্যোগে সাধারণ মানুষের সাময়িক উপকার হলেও সীমিত সময়ের এই সেবা বাস্তবে কোন কাজে দেবে না। কারণ, এই সেবা সম্পর্কে অনেক মানুষ জানে না। মৌসুমি ফলে ফরমালিন পরীক্ষার সেবা মাসব্যাপী দেওয়া দরকার ছিল।’

 

এ প্রস‌ঙ্গে বিএস‌টিআইয়ের সহকা‌‌রি প‌রিচালক এস এম আবু সাঈদ ব‌লেন, ‘আন্তর্জা‌তিক সি‌ভিল সা‌র্ভিস দিবস উপল‌ক্ষে কনজুমার‌দের এ সেবা দেওয়া হচ্ছে। এ সেবা পেয়ে সাধারণ মানুষ অনেক খুশি।’

 

স‌রেজ‌মিনে গিয়ে দেখা যায়, মৌসুমি ফল‌ বি‌শেষ ক‌রে আমে ফরমা‌লিন দেয়া আছে কিনা তা বিনামূ‌ল্যে তাৎক্ষ‌ণিক পরীক্ষা ক‌রতে সাধারন মানু‌ষের দীর্ঘ লাইন। সকাল থেকেই এ সেবা নেয়ার জন্য মানুষের আগ্রহের কমতি ছিল না।

 

এদিকে একইস্থা‌নে দিবস‌টি উপল‌ক্ষে বাংলা‌দে‌শ খাদ্য ও চি‌নি শিল্প কর‌পো‌রেশনের (বিএফএসআইসি) উদ্যোগে খোলা বাজা‌রে ন্যায্যমূ‌ল্যে চি‌নি বি‌ক্রি করা হ‌চ্ছে। সেখানেও সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কেজি প্রতি চিনি বিক্রি হচ্ছে ৫০ টাকায়। তবে একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি চিনি ক্রয় করতে পারবেন।

 

‘টেকসই উন্নয়ন-লক্ষ্য অর্জনে জনমুখী সেবা ও উদ্ভাবনী প্রয়াস’ – এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস-২০১৬ পালিত হচ্ছে। বিশ্বব্যাপী সিভিল সার্ভিস সদস্যদের জন্যই এ দিবস। সিভিল সার্ভিস হোক সেবামুখী ও জনমুখী— এ প্রত্যাশায় জাতিসংঘের উদ্যোগে দিবসটি বাংলাদেশসহ সারা বিশ্বে পালিত হচ্ছে।

 

rising bd

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে