মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করা ব্যক্তি ইসরাইলের এজেন্ট বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার (২৯ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

মহাসমাবেশকে ঘিরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের পর শনিবার হঠাৎ নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলটির নেতা ব্যারিস্টার ইশরাক হোসেনসহ কয়েকজন। সেখানে একজন বিদেশি নাগরিকও বক্তব্য রাখেন। মিয়ান আরাফি নামে ওই ব্যক্তি নিজেকে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী উপদেষ্টা হিসেবে পরিচয় দেন।

হাছান মাহমুদ বলেন, গতকাল তারা একজন ব্যক্তিকে ধরে এনে জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে তাকে দিয়ে সেখানে সংবাদ সম্মেলন করিয়েছে। গণমাধ্যমের সামনে কথা বলতে দিয়েছে, কথা বলেছে। পাশে আবার তাদের বড় বড় নেতারা বসেছিলেন। আবার মার্কিন দূতাবাস বিবৃতি দিয়ে বলেছে, সে সরকারের কেউ নয়। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবও বলেছেন, এ ব্যাপারে তিনি কিছু জানেন না। কিন্তু এখানে স্পষ্টত বিএনপি একটি জালিয়াতির আশ্রয় নিয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, বিভিন্ন সূত্র বলছে, আমাদের কাছে যে খবর আছে সেই ব্যক্তিটি হচ্ছে ইসরাইলের একজন এজেন্ট।

তিনি আরও বলেন, ইসরাইলের বর্বরতার বিরুদ্ধে বিএনপি-জামায়াত কিছু বলেনি। এজন্য ইসরাইল বিএনপির উপর সন্তুষ্ট। তো অনেকে বলছে একজন ইসরাইলি এজেন্টকে তারা পাঠিয়েছে, যাকে নিয়ে কালকে তারা সভা করেছে, এটি বিভিন্ন সূত্র বলছে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, আবার বিদেশ থেকে একজন কে এসে নাকি তাদের সমর্থন করছে। আমরা তার পরিচয় জানি না। একজন আমেরিকান, যার সঙ্গে নাকি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সরাসরি কথা হয়, বিএনপির প্রথম সারির নেতাদের সঙ্গে তিনি গোপনীয় বৈঠক করেছেন। আমরা তাকেও জিজ্ঞাসা করি, তিনি কীভাবে এসে বিএনপি নেতাদের সঙ্গে গোপনীয় বৈঠকে অংশগ্রহণ করলেন। এটা আমাদেরও জিজ্ঞাসা।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি কে? তিনি যদি এই ধরনের (জো বাইডেনের) উপদেষ্টা হয়ে থাকেন, তাহলে আমাদের প্রশ্ন রয়েছে। আমাদের পররাষ্ট্র নীতি কতখানি লঙ্ঘিত হয়েছে, আমাদের সেই প্রশ্ন রয়েছে। আমরা শুধু এতটুকু বলছি, তারা গাড়ি পুড়িয়ে দিল, আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলা চালিয়েছে, তাহলে প্রতিবাদ করার কথা ছিল আমাদের। কিন্তু প্রতিবাদ ও হরতাল করছে তারা।

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে