মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি : রাজধানীর পূর্বাচল উপশহরে নির্মাণাধীন বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র পরিদর্শন করেছে চীনের আন্তর্জাতিক ঠিকাদার সমিতির প্রতিনিধি দল। গতকাল বিকেলে অর্ধশতাধিক সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল প্রকল্পটি পরিদর্শন করে। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক গন হাইফেন এবং প্রকল্প ব্যবস্থাপক চেন লং।
বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রটি ৮১ হাজার বর্গমিটার জমিতে নির্মাণ করা হচ্ছে। এ প্রকল্পের মধ্যে রয়েছে একটি প্রদর্শনী কেন্দ্র, একটি খোলা গ্যারেজ, একটি সরঞ্জাম সাপোর্টিং মেশিনরুম, দুটি গেস্টহাউস, বহিরঙ্গন পার্কিং লট। এ ছাড়া চারশ’ আসনসহ দুটি প্রদর্শনী হল, ছয়শ’ আসনবিশিষ্ট একটি মাল্টিকমিউনিকেশন হল এবং রেস্তোরাঁ নির্মাণ করা হবে।
প্রতিনিধিদলটি বাংলাদেশ-চীন বন্ধুত্ব প্রদর্শনী কেন্দ্রের নির্মাণস্থল পরিদর্শন শেষে জানান, বাংলাদেশ বর্তমান প্রযুক্তি অনেক উন্নত। নিরাপত্তা, গুণমান, প্রযুক্তি ও ব্যবস্থাপনায় অনেকটা এগিয়েছে। আর এই এগানো আরও সম্মৃদ্ধ করতে বাংলাদেশের সাথে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

বাংলাদেশ ও চীন এর মধ্যে বন্ধুত্বপূর্ণ বহিঃপ্রকাশের জন্য প্রকল্পের মূল অংশ লাল সিরামিক বহি প্রাচীর এবং একটি ঢেউতোলা অ্যালুমিনিয়াম ধূসর ছাদের মাধ্যমে প্রতীক বানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে