ডেস্ক রিপোর্টঃ খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার আয়ুর্বেদ সেক্টরকেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছে।
আজ সকালে রাজধানীর বকশিবাজারে অবস্থিত তিব্বিয়া হাবিবিয়া কলেজ হাসপাতালে আয়োজিত বাংলাদেশ ইউনানী মেডিকেল এ্যাসোসিয়েশনের জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশ স্বাস্থ্য, শিক্ষাসহ প্রতিটি সেক্টরে যথেষ্ঠ অগ্রগতি অর্জন করেছে। নানা প্রতিকূলতা অতিক্রম করেই বাংলাদেশ এসব অগ্রগতি অর্জন করেছে। স্বাস্থ্য খাত তার মধ্যে অন্যতম।
খাদ্যমন্ত্রী বলেন, আগে যারা শিক্ষিত সমাজের প্রতিনিধিত্ব করতো তার্ আয়ুর্বেদীতে পড়ালেখা করতো। মাঝখানে এর ছন্দপতন ঘটলেও বর্তমানে আবার আয়ুর্বেদী তার পুরোনো ঐতিহ্য ফিরে পেয়েছে। অবস্থার পরিবর্তন ঘটেছে। আপনাদের সম্মান বৃদ্ধি পেয়েছে।
মন্ত্রী বলেন, বিশ্ববিখ্যাত অর্থনীতিবিদ অমর্ত্য সেনও বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেছেন, ”বিভিন্ন সামাজিক সূচকে বাংলাদেশ ভারতের চেয়ে এগিয়ে আছে” ।
খাদ্যমন্ত্রী বলেন, এত ষড়যন্ত্রের পরও দেশ অর্থনীতিতে এগিয়েছে। বর্তমান সরকার আপনাদের এ্ আয়ুর্বেদী সেক্টরকেও যথেষ্ট গুরুত্ব দিচ্ছে।
তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার টার্গেট নিয়ে বর্তমান সরকার এগিয়ে যাচ্ছে। ইনশাআল্লাহ ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।
সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার আপনাদের পাশে আছে। আপনারা ঐক্যবদ্ধভাবে এই সেক্টরে কাজ করে যান। তাহলেই এ্ সেক্টরের যথাযথ উন্নয়ন সম্ভব।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনানী মেডিকেল এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ড. হাকিম মো: ইউসুফ হারুন ভূঁইয়া।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে