মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন এক ব্যক্তি ছিলেন যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। তিনি ছিলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি আমাদের মহান নেতা, শিক্ষক ও জাতির পিতা।
 আজ ঢাকায় রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোট আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্বাধীনতা যুদ্ধ এবং বদরের যুদ্ধে শহিদদের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায়  তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান।
মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের  ঐতিহাসিক ভাষণ সারা জাতিকে আন্দোলিত করছে। বিশ্ববাসী এই বক্তব্য শুনেছে, পৃথিবীর নির্যাতিত মানুষ এই বক্তব্য শুনে অনুপ্রেরণা পেয়েছে।
মন্ত্রী বলেন, যারা মিথ্যাবাদী মোনাফেক তারা যুগে যুগে সাময়িকভাবে জয়ী হয়েছে, কিন্তু তাদের জয় স্থায়ী  হয় নাই। বঙ্গবন্ধুকে হত্যা করে ২৯ বছর এ দেশ পরিচালনা করেছে জিয়া, এরশাদ ও খালেদা জিয়া।  তারা ধর্মের  নামে এ দেশ শাসন করেছে। পবিত্র ধর্ম ইসলামকে অবমাননা করেছে। তিনি বলেন, প্রকৃত পক্ষে ইসলামের জন্য যা কিছু বঙ্গবন্ধু করেছ। তিনি ইসলামী ফাউন্ডেশন ও মাদ্রাসা বোর্ড প্রতিষ্ঠা করেছেন।
মন্ত্রী আরো বলেন, সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার শেখ হাসিনা কাওমী শিক্ষা বোর্ড গঠন করে শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি কাওমী শিক্ষার স্বীকৃতি প্রদান করেন। তিনি বলেন, যারা ধর্মের নামে ২৯ বছর দেশ শাসন করেছে তারাও স্বীকৃতি দেয়নি। 
মুফতি আল্লামা আব্দুল হালিম সিরাজীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ঐক্যজোটের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

BSS

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে