মোঃ ফরহাদ হোসেন, বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় আমরা ক’জন শিল্পী গোষ্ঠীর উদ্যোগে কবি কাজী নজরুল ইসলামের ৪৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

১২ ভাদ্র, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আমরা ক’জন শিল্পীগোষ্ঠী ও ঋদ্ধ সৃজন এর আয়োজনে সংগঠনের সভাপতি লায়ন আব্দুল মোবিন জিন্নাহ এর সভাপতিত্বে ” চির উন্নত মম শির ” সাংস্কৃতিক সন্ধ্যা বিকাল ৫ঃ৩০ মিনিটে পুরাতন শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংক বগুড়ার ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল আলিম খান, সরকারি আজিজুল হক কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অনামিকা পাল, সরকারি আযিযুল হক কলেজের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শাজাহান আলী, সারিয়াকান্দী কলেজর ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক নাহিদা হাসান, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া জেলা শাখার সহ-সভাপতি এবিএম জিয়াউল হক বাবলা, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী প্রমুখ। অতিথিরা তাদের বক্তব্যে বলেন মানবতার জয়গানে তিনি ছিলেন উচ্চকণ্ঠ।

দারিদ্র্যের কশাঘাতে জর্জরিত হয়েও কবি কখনো আপস করেননি। মাথা নত করেননি লোভ-লালসা, খ্যাতি, অর্থ, বিত্ত-বৈভবের কাছে। কথা, কবিতা ও নৃত্যের মাধ্যমে আলোচক বৃন্দের ও শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় ” চির উন্নত মম শির ” লায়ন আব্দুল মোবিন জিন্নাহর আবৃত্তি ও মাহাবুুব হাসান সোহাগ এর নৃত্য পরিকল্পনা ও পরিচালনায় অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন আমরা ক’জন শিল্পী গোষ্ঠী ও ঋদ্ধ সৃজন এর আবৃত্তি ও নৃত্য বিভাগের শিল্পী বৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন আমরা ক জন শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক মাহবুব হাসান সোহাগ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে