ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের খেদমতে অনন্য নজির স্থাপন করেছেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকালে ঢাকায় আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একটি বেসরকারি টিভি চ্যানেল আয়োজিত ফ্রেশ ইসলামিক অলিম্পিয়াডের গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠানে ধর্মমন্ত্রী একথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পরপরই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলামের খেদমতে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ নানা উদ্যোগ গ্রহণ করেছিলেন। এর সুফল জাতি এখন ভোগ করছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের মধ্য দিয়ে মুসলিম বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ইসলামের ঐতিহ্য ও ইসলামি জ্ঞানের আলোকবর্তিকা হিসেবে ভূমিকা রাখবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

এ উদ্যোগকে ব্যতিক্রমী হিসেবে উল্লেখ করে ধর্মমন্ত্রী বলেন, মাদ্রাসার শিক্ষার্থীগণ সঙ্গতকারণেই ইসলামি জ্ঞান অর্জন করতে পারেন। কিন্তু সাধারণ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই সুযোগটি কম। এসকল শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার মাধ্যমে ইসলামি জ্ঞান অন্বেষণের ক্ষেত্রে এ উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। তিনি অন্যান্য টেলিভিশন চ্যানেলগুলোকেও এরূপ উদ্যোগ গ্রহণের জন্য অনুরোধ জানান।

অনুষ্ঠানে এটিএন নিউজের নির্বাহী পরিচালক মোশাররফ হোসেন বক্তব্য দেন। পরে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মন্ত্রী।

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে