ডেস্ক রিপোর্টঃ গোল্ডেন ফাইবার অস্ট্রেলিয়া প্রাইভেট লিমিটেডের (জিএফএপিএল) সাথে পাটজাত পণ্য রফতানির উদ্দেশ্যে ৪৫৪ কোটি টাকার চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ জুট মিল কর্পোরেশন (বিজেএমসি)।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে আজ এই চুক্তি স্বাক্ষরিত হয়।
বিজেএমসি’র পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের সচিব মোহাম্মদ সালেহ উদ্দিন এবং জিএফএপিএল’র পক্ষে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের ম্যানেজিং পার্টনার সাকিব আহম্মেদ খন্দকার।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু, বিজেএমসি’র চেয়ারম্যান ড. মাহমুদুল হাসানসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও বিজেএমসির কর্মকর্তাগণ।
এ চুক্তির আওতায় আগামী ২ বছরের মধ্যে ডিডব্লিউ (ভিওটি) স্যাকিং, বিনোলা, হেসিয়ান (এমওটি), হেসিয়ান (ভিওটি), জুট মেস, জুট সিবিসি, কাট সাইজ বিনোলা পণ্যগুলো বিভিন্ন পরিমাণ রফতানি হবে। এ চুক্তির মেয়াদ শর্ত সাপেক্ষে প্রতি ২ বছর অন্তর নবায়ন করা হবে।
এছাড়াও এ চুক্তির আওতায় জিএফএপিএল বিজেএমসি’কে স্ট্রাটিজিক বিজনেস পার্টনার হিসেবে ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, পাপুয়া নিউ গিনি, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইউএসএ’তে এ সকল পাটপণ্যের বাজার অনুসন্ধান, বাজার সম্প্রসারণসহ বাজারজাতকরণে সহায়তা করবে ।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে