উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলার ১২ ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতা-কর্মিদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনা লক্ষ করা গেছে। ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯৩ জন প্রার্থী আওয়ামীলীগের দলীয় প্রতিক নৌকা পেতে আগ্রহী বলে দলীয় সূত্রে জানাগেছে।

জানাগেছে, লোহাগড়া উপজেলার ১২ ইউনিয়নে আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। তাই দলীয় মনোনয় পেতে মরিয়া প্রার্থীরা। আওয়ামীলীগের দলীয় প্রতিক নৌকা পেতে নেতারা দৌড়-ঝাপ শুরু করেছেন। নিজ নিজ সমর্থকদের নিয়ে ইতি মধ্যে প্রার্থীরা স্থানীয়ভাবে আওয়ামীলীগের মনোনয় পত্র নিয়ে আবার জমাও দিয়েছেন।

লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সৈয়দ শরিফুল ইসলাম বলেন, দলীয় মনোনয়ন পত্র নেয়া ও জমা দেওয়ার শেষ দিন ছিলো। ১২টি ইউনিয়নে ৯৩জন প্রার্থী আওয়ামীলীগের দলীয় প্রতিক নৌকা পেতে আগ্রহী। লোহাগড়া উপজেলার ইউনিয়নগুলো হলো :নলদী, লাহুড়িয়া, শালনগর, নোয়াগ্রাম, লক্ষিপাশা, জয়পুর, লোহাগড়া, দিঘলিয়া, মল্লিকপুর, কোটাকোল, ইতানা ও কাশিপুর ইউনিয়ন। নোয়াগ্রাম ইউপিতে মনোনয়ন প্রত্যাশী তরিকুল ইসলাম টুটুল।

নলদী ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে ছাত্র জীবন থেকে ছাত্রলীগের রানিতীতে হাতে খড়ি। রাজনিতীতে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসাবে নেতৃত্ব দিয়েছি। বর্তমানে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছি। আমার বিশ্বাস জননেত্রী শেখ হাসিনা আমার রাজনৈতিক জীবন বৃত্তান্ত বিবেচনা করে আমাকে দলীয় প্রতিক নৌকা দিবেন।

তিনি আরও বলেন, আমি দির্ঘদিন যাবৎ নলদী ইউনিয়নবাসীর সাথে তাদের সুখে-দুখে পাশে রয়েছি। দলীয় প্রতিক নৌকা পেলে ইউনিয়নের সকল নেতৃবৃন্দ আমাকে ভোট দিয়ে বিজয়ী করবেন বলেও তিনি আশরা প্রকাশ করেন। উল্লেখ্য, চতুর্থ ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৫ নভেম্বর। বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং ২৩ ‍ডিসেম্বর ভোট গ্রহন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে