জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- রাজ -২২০) এর ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ও শান্তিপূর্ণভাবে কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে।

ওই ইউনিয়ন দ্বারা পরিচালিত হলি চাইন্ড স্কুলে গত শনিবার (৩০ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। এর ফলাফল প্রকাশ করা হয় গতকাল রাত ১টার দিকে।

নির্বাচনে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির ১৮টি পদে সবমোট ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটার সংখ্যা আর ২ হাজার ৯ শত ৬৩ জন। ভোট প্রদান করেন ২ হাজার ৪ শত ৪০ জন।

নির্বাচনে দেওয়ান মুজিবুদৌলা জকি সভাপতি পদে মোটর প্রতীকে ১ হাজার ১শত ৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ওই পদে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মমতাজ আলী চাকা প্রতীকে পান ১ হাজার ১শত ৩২ ভোট।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে আলতাফ হোসেন ঘড়ি প্রতীকে ১ হাজার ২শত ৮০ ভোট পেয়ে পুনরায় ওই পদে নির্বাচিত হয়েছেন। ওই পদে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আলী মোমবাতি প্রতীকে পেয়েছেন ৯ শত ৭৬ ভোট।

অন্যান্য পদে যারা নির্বাচিতরা হয়েছেন, কার্যকরী সভাপতি জিকরুল হক (প্রতীক কুড়েঘর), সহ-সভাপতি ছাইদুল ইসলাম (মই), যুগ্ম-সাধারণ সম্পাদক মমিনুর রহমান (জগ), সহ-সাধারণ সম্পাদক আফজাল হোসেন (টিয়া পাখি), কোষাধ্যক্ষ মনছুর আলী (বই), দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন সরকার (দোয়াত কলম), সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ (উড়োজাহাজ), সড়ক সম্পাদক (আন্তঃজেলা রুট) সোরাব হোসেন (হাতি), সড়ক সম্পাদক (অভ্যন্তরীণ) স্বপন (ষ্টেয়ারিং), প্রচার সম্পাদক পদে আব্দুল জলিল (তলোয়ার), সমাজ কল্যাণ সম্পাদক পদে লেবু মিয়া (টেবিল), সাংস্কৃতিক সম্পাদক জাহেদুল ইসলাম মানিক (মাছ) এবং ক্রীড়া সম্পাদক স্বপন (চিরুনী)।

এছাড়া সংগঠনের কার্যকরী সদস্যের তিনটি পদের মধ্যে দুইটি পদে নির্বাচিতরা হলেন, আইনুল হুদা (দোয়েল পাখি) ও আশিকুর রহমান (ঘুড়ি)। আর কার্যকরী সদস্যের একটি পদে বিপরীতে রবিউল ইসলাম (ট্রাক) ও শ্রী নিমাই চন্দ্র রায় (কড়াই) সমসংখ্যক ভোট পেয়েছেন। তারা উভয়ে পেয়েছেন ৬৫৫ ভোট করে। ফলে এ পদটি অমীমাংসিত রয়েছে।

এ নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সৈয়দপুর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার আল-মিজানুর রহমান। এছাড়া সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহামুুদুল হাসান নির্বাচন পরিচালনা উপ-কমিটির চেয়ারম্যান এবং উপজেলা নির্বাচন অফিসার রবিউল আলম ও উপজেলা সমবায় অফিসার মশিউর রহমান সদস্য হিসেবে দায়িত্বে ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে