বিডি নীয়ালা নিউজ

জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ সোমবার অনুষ্ঠিত হচ্ছে নীলফামারী জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলায় ছয় উপজেলার ছয়টি ভোট কেন্দ্রে একযোগে চলবে ভোট গ্রহণ। শান্তিপূর্ণ ও সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

আজ রবিবার বিকালে প্রতিটি কেন্দ্রে পৌঁছানো হয় নির্বাচনী সরঞ্জাম। জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর থেকে ইভিএমসহ ভোট গ্রহনের অন্যান্য সরঞ্জাম নিয়ে স্ব স্ব ভোট কেন্দ্রে অবস্থান নিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্টরা।

নীলফামারী জেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তার দপ্তর জানায়, জেলায় মোট ৮৫৮টি ভোট গ্রহনে ছয় উপজেলায় একটি করে মোট ছয়টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। ইভিএম প্রতিটি কেন্দ্রে দু’টি করে বুথে ভোট গ্রহন চলবে সকাল ৯টা থেকে টানা দুপুর ২টা পর্যন্ত। ভোট গ্রহনে প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং কর্মকর্তার নেতৃত্বে দুই জন করে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও চার জন করে পোলিং কর্মকর্তা নিয়োজিত রয়েছেন।

এছাড়াও আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্বে প্রতিটি কেন্দ্রে একজন করে পুলিশ পরিদর্শকের নেতৃত্বে কর্মকর্তাসহ ১০ জন পুলিশ সদস্য ও চারজন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এবং প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রতি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টীম দায়িত্ব থাকছে। পাশাপাশি যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলা করার জন্য মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে আমরা বদ্ধ পরিকর। যে কোন পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। প্রতিটি কেন্দ্রকে গুরুত্ব দিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভোটারা যাতে নির্ভয়ে এবং নিরাপদে কেন্দ্রে এসে ভোট দিতে পারেন সেই বিষয়টিকে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি।

উল্লেখ্য যে, নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক আনারস এবং স্বতন্ত্র প্রার্থী সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া দু’টি সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে মোট ১১ জন এবং ছয়টি সাধারণ সদস্য পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে