জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীতে ২ নারী বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সম্মাননা স্মারক, শাড়ি, চাদর প্রদান করা হয় তাদের।
এ সময় তাদের উত্তরীয় পড়িয়ে দেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমের আগে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

সংবর্ধিত দুই নারী হলেন জলঢাকা উপজেলার ধর্মপাল ইউনিয়নের খেড়কাটি এলাকার তহর মোল্লার মেয়ে বীর মুক্তিযোদ্ধা শাহেলা বেগম ও সৈয়দপুর উপজেলা শহরের বাঙ্গালীপুর নিজপাড়া এলাকার নাইমুল ইসলামের মেয়ে বীর মুক্তিযোদ্ধা নূর নাহার বেগম।

এরআগে রাজধানী ঢাকায় জাতীয়ভাবে নারী বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক। এতে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ফজিলাতুন্নেছা ইন্ধিরা।

নীলফামারীতে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সংসদ সদস্য রাবেয়া আলীম, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক আনিসুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ বক্তব্য দেন।

জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক আনিসুর রহমান জানান, এই প্রথম নারী বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানের উদ্যোগ নেয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। নীলফামারী জেলায় দু’জন নারী বীর মুক্তিযোদ্ধা রয়েছেন তাদের আজ সংবর্ধনা প্রদান করা হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে