ডেস্ক রিপোর্টঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করে বিএনপিকে আন্দোলনের কোন সুযোগ দেয়া হবে না।
তিনি বলেন, নির্বাচনে হারলে কারচুপি আর জিতলে সরকারের জনপ্রিয়তা নাই বিএনপির এ ধরনের কৌশল পরিত্যাগ করা উচিত।
ওবায়দুল কাদের বুধবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নাসিক নির্বাচন নিয়ে অনুষ্ঠিত এক বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন, এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন ও বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, সরকার নাসিক নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্যভাবে সম্পন্ন করতে চায়। তাই অন্ধকারে ঢিল ছুঁড়ে নির্বাচনকে বিতর্কিত না করার জন্য তিনি বিএনপিকে অনুরোধ জানান।
তিনি বলেন, ‘আমরা নিরপেক্ষভাবে এ নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনকে (ইসি) স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সার্বিক সহযোগিতা করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।’
সরকার ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াত আইভিকে বিজয়ী করতে চায়- বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা বিএনপির পুরনো প্র্যাকটিস। আওয়ামী লীগ এ প্র্যাকটিসে বিশ্বাস করে না। তাই বিএনপি ভালোভাবে জানে ইলেকশন ইঞ্জিনিয়ারিং কিভাবে করতে হয়।
তিনি বলেন, বিএনপি জিতলে সব ঠিক, না জিতলেই খারাপ। তারা তাদের খারাপ ফলাফলের সম্ভাবনা থেকেই কারচুপির আশঙ্কা করছে।
এ বিষয়ে তিনি আরো বলেন, নির্বাচনের আগেই কারচুপির অভিযোগ তুলে পরাজয় মেনে নিয়ে নালিশ করা বিএনপির মানসিকতায় পরিণত হয়েছে।
নির্বাচনে সেনা মোতায়েনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় কোন নির্বাচনে সেনাবাহিনী নিয়োগ না করলেও এখন তারা কথায় কথায় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে থাকে।
তিনি বলেন, সেনাবাহিনীকে বিতর্কিত করার জন্য তারা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়ে থাকে। কিন্তু আমরা কখনো সেনাবাহিনীকে বিতর্কিত করার কোন সুযোগ দেব না।
সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাঙ্গেরী সফরকালে বিমানের যান্ত্রিক ত্রুটিকে ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্য ১৯ বার হামলা চালানো হয়েছে। সর্বশেষ আরো একটি হামলা যুক্ত হয়েছে। তা তদন্তে বেরিয়ে এসেছে।
তিনি বলেন, নিরাপত্তার ঘাটতির সুযোগ নিয়ে বিমানের নাট-বল্টু ঢিলা করা যে ষড়যন্ত্র নয়, তা সন্দেহের বাইরে হতে পারে না।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে