ডেস্ক রিপোর্টঃ ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী বছরের ১৬ ডিসেম্বর মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করা হবে।
ডিজিটাল বাংলাদেশ আজ শুধু স্বপ্ন না, বাস্তবতা- এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে আমরা আজ পৃথিবীকে হাতের মুঠোয় নিয়ে এসেছি। বিশ্বের অনেক দেশ এখন ডিজিটাল বাংলাদেশকে অনুসরণ করছে।’
তিনি বুধবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবুরিয়া ইউনিয়নের ছেফাতউল্লাহ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানীর উদ্যোগে নাগরপুর ও দেলদুয়ার উপজেলার উচ্চ বিদ্যালয়গুলোতে ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ছেফাতউল্লাহ উচ্চবিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এ বি মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারণ সম্পাদক কুদরত আলী।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী টাঙ্গাইলের নাগরপুর ও দেলদুয়ার উপজেলার ৭১টি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে দুটি করে এবং ২৬ জন কৃতি শিক্ষার্থীর হাতে একটি করে ট্যাব তুলে দেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে