তাসফির আহমেদ নুর, নরসিংদী  ঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নিবার্চনে বাকি রয়েছে আর কিছু দিন ৷ নরসিংদী জেলায়  ৭১টি ইউনিয়ন পরিষদ রয়েছে। ইতোমধ্যে জেলায়আওয়ামীলীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা শুরু করে দিয়েছি তাদের সাংগঠনিক কার্যক্রম। নির্বাচনকে সামনে রেখে জেলার বিভিন্ন ইউনিয়নের চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে চুল ছেড়া বিশ্লেষণ। মাঠে বিএনপিদের নির্বাচন কার্যক্রম নেই বললেই চলে।

নরসিংদীর বেলাব উপজেলায় চর উজিলাব ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে এক সময়কার কারানির্যাতিত নেতা, দুঃসময়ের আওয়ামী লীগের কান্ডারী, রাজপথের লড়াকু সৈনিক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলবুলকে নৌকার  মনোনয়ন প্রার্থী হিসেবে দেখতে এক কর্মী সভা অনুষ্ঠিত হয়।   খন্দকার আলফাজ উদ্দিনের সভাপতিত্বে  বেলায়েত হোসেন বুলবুল বলেন,”   ছাত্ররাজনীতি থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত  সুসময়ে কেউ  যেন আওয়ামী লীগের চেয়ারম্যান পদটি  ছিনিয়ে নিতে পারে না পারে সেদিকে নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। আওয়ামী লীগের জন্য  কয়েকবার জেল জুলুম ও নির্যাতনের শিকার  হয়েছি। তিনি আরো বলেন,” পরীক্ষত ত্যাগী ও দুঃসময়ে রক্ত ঝড়ানু নেতাদেরকে এবার যেন ইউপি নির্বাচনে মনোনয়ন দেয়া হয় সে বিষয়ে দলের নীতি নিধারকদের দৃষ্টি রাখতে হবে”। দলীয় মনোনয়নের বিষয়ে তিনি তার অতীত ইতিহাসকে টানতে গিয়ে বলেন,” বিগত  কয়েকবার দলীয় মনোনয়ন পদপ্রার্থী হয়ে ও নীতিনির্ধারকদের আশ্বাসে প্রার্থীতা প্রত্যাহার করে দলের পক্ষে কাজ করেছি। অতীত ইতিহাসকে পর্যালোচনা করে নীতিনির্ধারকরা আমাকে এবার দলীয় মনোনয়ন দিয়ে ইউনিয়নের সেবা করার সুযোগ দিবেন।      
 ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন,” বুলবুল ভাইকে আসন্ন ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নে নেতাকর্মীদের মাঠে কাজ করতে হবে, উনার মতো ত্যাগী ও নির্যাতিত নেতাদের দলে প্রয়োজন”। এসময় উপস্থিত  ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান মাষ্টার, দপ্তর সম্পাদক হুমায়ূন কবির, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রিয়াজুল হক মাষ্টার, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকিনুল হক,৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মিয়া, তাজুল ইসলামসহ ও  ইউনিয়নের আওয়ামী লীগের  অন্যান্য নেতাকর্মীরা। 
উল্লেখ্য দেশে বর্তমানে ৪ হাজার৫৭১ টি ইউনিয়ন পরিষদ রয়েছে। ২০১৬ সালে কয়েকধাপে ইউপি নির্বাচন শুরু হয়ে শেষ হয় ঐ বছরে ৪ জুন। আইন অনুযায়ী কোন ইউপির মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে