img_20161020_101513_hdr

অাইআইইউসি থেকে, মাহমুদ উদ্দিন থেকে: এক খন্ড ফুলের বাগান খ্যাত অান্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর স্প্রিং-২০১৬ সেশনের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অাজ কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. দেলাওয়ার হোসাইনের সভাপতিত্বে উক্ত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কে এম অাজহারুল ইসলাম। প্রধান অথিতি তার বক্তব্যে নবীন শিক্ষার্থীদেরকে মানব সেবার লক্ষ্য নিয়ে এই চারটি বছর জ্ঞান অর্জন করতে এবং এর পাশাপাশি স্ব-স্ব ধর্মের জ্ঞান রপ্ত করার জন্য পরামর্শ দেন।

বিশেষ অথিতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর অাহসান উল্লাহ ভূঁইয়া বলেন, আইআইইউসি তার সূচনালগ্ন থেকেই নৈতিকতাসম্পন্ন দক্ষ জনশক্তি তৈরির কাজ করছে যারা যাবতীয় নীতিহীন কাজের ঊর্ধে থেকে দেশের কল্যাণে কাজ করে যাবে। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ফ্যাকাল্টির ডীনবৃন্দ নবীনদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। নবাগত শিক্ষার্থীদের মধ্য থেকে দুই জন প্রতিনিধি তাদের অভিব্যক্তি প্রকাশ করেন।

এর আগে সকালে বিভিন্ন বুথে ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা নবীনদের মাঝে ব্যাগ, আইডি কার্ডসহ বিভিন্ন উপকরণ সরবরাহ করে। অনুষ্ঠানে মনোমুগ্ধকর গানের মাধ্যমে নবীনদের বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের শিল্পীগোষ্ঠী রিদম। এর পরে নবাগত ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কে এম অাজহারুল ইসলাম। অনুষ্ঠান পরবর্তী নবাগত ছাত্র-ছাত্রীরা বিভিন্ন ফ্যাকাল্টি ভবনে তাদের নিজ নিজ ডিপার্টমেন্টের শিক্ষক-শিক্ষিকাদের সাথে অানুষ্ঠানিক পরিচিতি পর্বে অংশগ্রহণ করে। এসময় ডিপার্টমেন্টের শিক্ষক ও শিক্ষার্থীরা নবাগত ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে