একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁ জেলা পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে ১ জন, সাধান সদস্য পদে ৪৯ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৬ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহষ্পতিবার বিকাল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল। নওগাঁ সদর উপজেলা নির্বাচন অফিসার রুহুল আমিন পলাশ জানিয়েছেন শেষ সময় পর্যন্ত জেলা পরিষদের চেয়ারম্যানের ১টি পদের বিপরীতে ১ জন, সাধারন সদস্য হিসেবে ১১টি ওয়ার্ডে ১১ জনের বিপরীতে ৪৯ জন এবং সংরক্ষিত নারী সদস্য হিসেবে ৪ টি ওয়ার্ডের ৪টি পদের বিপরীতে ১৬ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে ১ নম্বর ও ২ নম্বর ওয়ার্ডে সাধারন সদস্য পদে মাত্র একজন করেই মনোনয়নপত্র দাখিল করেছে। ফলে মনোনয়নপত্র ঠিক ঠাক থাকলে চেয়ারম্যান এবং ১ নম্বর ও ২ নম্বর ওয়ার্ডে সাধারন সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

এই নির্বাচনে মোট ১৩৫৭ জন নির্বাচক মন্ডলী তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচক মন্ডলীরা হলেন পৌরসভা সমূহের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য এবং সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বৃন্দ।

নির্বাচন প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী ১৮ সেপ্টেম্বর যাচাই বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যহার এবং ১৭ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ১৩ টি ভোট কেন্দ্রের সবগুলোতেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে