একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধি: সারাদেশের ন্যায় নওগাঁর আত্রাই আওয়ামী লীগের আয়োজনে জেল হত্যা দিবস পালিত হয়েছে। ৩ নভেম্বর বুধবার জাতীয় চার নেতাকে রাষ্ট্রীয় নিরাপত্তার স্থান জেলখানায় থাকা অবস্থায় হত্যার প্রতিবাদে জেল হত্যা দিবস যথাযোগ্য মর্যদায় আত্রাই আওয়ামী লীগ দলীয় কাযালয়ে পালিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে‘ ৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়, ১৫ আগষ্টের নির্মম হত্যা কান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহম্মেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

এর আগে পনের আগষ্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম এই বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রর্দশনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতমম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরন করছে।

আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে সারাদেশে পালিত হচ্ছে শোকাবহ এই দিনটি।আত্রাই উপজেলা আওয়ামী লীগ সূয ‍উদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা অর্ধ নিমিত করণ,কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারনকরা হয়।

পতাকা উত্তোলন শেষে বঙ্গ বন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্প অপন সহ শহীদদের আত্নার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সকাল দশটায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নৃপেন্দ্র নাথ দত্ত দুলালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীগ সহ সভাপতি আলহাজ্ব মোঃ এবাদুর রহমন, সহ সভাপতি আজিজুর রহমান পলাশ, সহ-সভাপতি গহের আলী, সাধারণ সম্পাদক মোঃ আক্কাছ আলী, যুগ্ন সাধারন সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, মোঃ আফছার আলী প্রামানিক, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী, জুয়েল, শ্রম বিষয়ক সম্পাক মোঃ ছাইফুল ইসলাম, মহিলা লীগ সাধারন সম্পাদক জাহেদা বেগম, পাঁচুপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম ফৌজদার, ভোঁপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম, যুব লীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রাফিইল ফৌজদার, ছাত্রলীগ সাধারণ সম্পাদক সোহাগ প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে